শ্রমিক ও মালিক শ্রেণি একসঙ্গে কাজের মাধ্যমে উভয়ের মধ্য সম্পর্কের উন্নয়ন করা জরুরি। এর মাধ্যমে পরিবহন সেক্টরকে সুন্দরভাবে পরিচালনা করে জনসাধারণকে উন্নত সেবা দেওয়াই পরিবহন মালিক ও শ্রমিক ইউনিয়নের লক্ষ্য হওয়া উচিত। মালিক-শ্রমিক সম্পর্ক ভালো না থাকলে জনসাধারণ মানসম্পন্ন সেবা থেকে বঞ্চিত হবে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে বান্দরবান জেলা সদরের হোটেল হিল ভিউ কনভেনশন সেন্টারে শৈলশোভা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের মৃত সদস্যদের মাঝে নগদ অর্থ অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বান্দরবান সেনা জোন কমান্ডার লে. কর্নেল এ এস এম মাহমুদুল হাসান। শৈলশোভা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের উদ্যোগে এর আয়োজন করা হয়। 

সভাপতি আবদুল কুদ্দুসের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে মৃত্যুবরণকারী শ্রমিক ইউনিয়নের সদস্যদের সম্মানে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এ সময় বিশেষ অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মজিবর রহমান বলেন, মৃত্যুবরণকারী পরিবহন শ্রমিকদের পরিবারকে শ্রমিক সংগঠনের পক্ষ থেকে সহযোগিতা করার মনোভাব অনেক সংগঠনের থাকে না, এটা একটি ভালো উদ্যোগ। 

পার্বত্য জেলার সমসাময়িক চিত্র তুলে ধরে সেনাবাহিনীর কর্মকাণ্ডের প্রশংসা করে তিনি বলেন, পার্বত্য জেলায় শান্তি বজায় রাখার পাশাপাশি সেনাবাহিনী যোগাযোগ ব্যাবস্থার উন্নয়নে কাজ করছে। পার্বত্য অঞ্চলে সেনাবাহিনী আছে বলেই আমরা পাহাড়ে সবাই মিলেমিশে শান্তিতে বসবাস করতে পারছি।

এ সময় শ্রমিক ইউনিয়নের মারা যাওয়া ১০ জন সদস্যের পরিবারের হাতে নগদ ৬০ হাজার টাকা করে মোট চয় লাখ টাকা অনুদান তুলে দেওয়া হয়। অনুদান দেন প্রধান অতিথি বান্দরবান সেনা জোন কমান্ডার লে. কর্নেল এ এস এম মাহমুদুল হাসান।

অনুষ্ঠানে বান্দরবান জেলার বিভিন্ন পরিবহন মালিক, কর্মকর্তা, কর্মচারী এবং শৈলশোভা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের মৃত্যুবরণকারী শ্রমিকদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। 

কেএ