সুনামগঞ্জে ছাত্রলীগের সভাপতি দীপংকর কান্তি দে ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপনসহ ২৯ জনের বিরুদ্ধে চাঁদা দাবি ও মারধরের অভিযোগ এনে আদালতে মামলা দায়ের করেছেন যুব অধিকার পরিষদের এক নেতা।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে সুনামগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুর রহমানের আদালতে মামলাটি দায়ের করেন যুব অধিকার পরিষদ সুনামগঞ্জ শাখার সভাপতি মুজাহিদ আলী খোকন।

এজাহারসূত্রে জানা যায়, ২০২৩ সালের ৩১ আগস্ট যুব অধিকার পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেন্দ্রঘোষিত কর্মসূচিতে হাতুড়ি, লোহার রড, হকিস্টিক ও ধারালো চাকু দিয়ে হামলা করে মামলায় উল্লিখিত আসামিরা। 

পরে আসামিরা বাদীসহ নেতাকর্মীদের জেলা পরিষদের রেস্ট হাউজে এনে অবৈধভাবে আটক করে তাদের কাছ থেকে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে সুনামগঞ্জে রাজনীতি করতে দেবে না বলে হুমকি দেন। পরে আসামিরা হত্যার উদ্দেশ্যে যুব অধিকার পরিষদের নেতাকর্মীদের মারধর করেন।

মামলার আইনজীবী আশরাফুজ্জামান তুষার ঢাকা পোস্টকে জানান, ছাত্রলীগের হামলা ও চাঁদা দাবির ঘটনার বিভিন্ন সময় বাদী থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা নেয়নি। ফ্যাসিস্ট সরকারের পতনের পর ন্যায়বিচারের স্বার্থে আজ আদালতে মামলা দায়ের করা হয়েছে। আদালত পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

তামিম রায়হান/এমজে