কক্সবাজারের জেলা প্রশাসক কার্যালয় ভবনে ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি সাইদুল ইসলাম ফরহাদের ওপর হামলা করে মোবাইল ছিনতাইয়ের ঘটনায় মামলা হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে কক্সবাজার সদর মডেল থানায় ভুক্তভোগী নিজেই মামলাটি করেন। মামলায় ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১০ থেকে ১৫ জনকে আসামি করা হয়। এই ঘটনায় মামলার প্রধান আসামি ও ২ নম্বর আসামি কারাগারে আছেন।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়জুল আজিম নোমান জানান, সাংবাদিক সাইদুল ইসলাম ফরহাদের মোবাইল ছিনতাই ও মারধরের ঘটনায় মামলা রেকর্ড করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে পুলিশ।

এর আগে সোমবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসক কার্যালয় ভবনের নিচ তলায় প্রকাশ্যে সাংবাদিক সাইদুল ইসলাম ফরহাদের মোবাইল ফোন ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা। সাইদুল ঢাকা পোস্টের কক্সবাজার জেলা প্রতিনিধি।

প্রত্যক্ষদর্শী ও ভিডিও ফুটেজের মাধ্যমে জানা যায়, সাইদুল ইসলাম ফরহাদ জেলা প্রশাসক কার্যালয়ের নিচতলায় সিঁড়ির পাশে দাঁড়িয়েছিলেন। হঠাৎ ৫/৭ জনের একটা গ্রুপ এসে মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এতে বাধা দিলে মারধর করে মোবাইল ছিনিয়ে নিয়ে বীর দর্পে পালিয়ে যায় সন্ত্রাসীরা। জেলা প্রশাসক কার্যালয়ের মতো গুরুত্বপূর্ণ জায়গায় প্রকাশ্যে সাংবাদিকের ওপর হামলা ও  ছিনতাইয়ের ঘটনায় উদ্বিগ্ন হয়েছেন সাংবাদিক সমাজ। 

জেলা প্রশাসক কার্যালয়ের ভবন অনিরাপদ হয়ে পড়ায় আতঙ্কে রয়েছেন সাংবাদিকসহ সাধারণ জনগণ।

সাইদুল ইসলাম ফরহাদ/এমএ