২০১৮ সালে নির্বাচনী প্রচারণায় নাটোরের নলডাঙ্গায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সাবেক উপমন্ত্রী এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুর স্ত্রী সাবিনা ইয়াসমিন ছবির গাড়িবহরে হামলার ঘটনায় নাটোর-২ আসনের সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলসহ ৭৩ জন আওয়ামী লীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

আব্দুর রহিম শেখ নামে এক বিএনপি কর্মী বাদী হয়ে নলডাঙ্গা থানায় মামলাটি দায়ের করেন।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে মামলার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন নলডাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুর রহমান। এর আগে রোববার দিবাগত রাতে মামলাটি দায়ের করা হয় বলে জানান ওসি।

এজাহারে উল্লিখিত অন্য আসামিরা হলেন—জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, নলডাঙ্গা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, আওয়ামী লীগ নেতা তৌহিদুর রহমান লিটন প্রমুখ। মামলায় আরও ৮০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১৯ ডিসেম্বর বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সাবেক উপমন্ত্রী এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুর স্ত্রী ও নির্বাচনে প্রার্থী সাবিনা ইয়াসমিন ছবি পথসভা করার উদ্দ্যেশে গাড়িবহর নিয়ে যাচ্ছিলেন। উপজেলার ত্রিমোহনী পৌঁছালে সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এবং  শরিফুল ইসলাম রমজানের হুকুমে আসামিরা গাড়িবহরে হামলা চালায়। এ সময় সাবিনা ইয়াসমিন ছবির হাতে লোহার রড, হাতুড়ি ও দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করলে তার ডান হাত ভেঙে গুরুতর আহত হন। সেইসঙ্গে ১৫-২০টি মোটরসাইকেল ভাঙচুর করে আসামিরা।

নলডাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুর রহমান বলেন, ২০১৮ সালের একটি ঘটনায় সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলসহ ৭৩ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের হয়েছে। মামলাটি আমরা তদন্ত করছি। আসামিদের আইনের আওতায় আনতে পুলিশ কাজ করছে।

গোলাম রাব্বানী/এএমকে