পুলিশের ভালো ও মন্দ উভয় দিক নিয়েই সংবাদ প্রচারের আহ্বান জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) নবাগত কমিশনার শফিকুল ইসলাম। তিনি বলেন, আমরা নতুনভাবে সব কিছু শুরু করতে চাই। আন্তরিকভাবে আমাদেরকে সহযোগিতা করুন। আপনাদের গঠনমূলক সমালোচনা ও ইতিবাচক পরামর্শ আমাদের এগিয়ে যেতে সহায়তা করবে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে বিএমপির হেডকোয়াটার্সে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন।

শফিকুল ইসলাম বলেন, নগরীর ট্রাফিক ব্যবস্থা উন্নতকরণে আমরা কাজ করে যাচ্ছি। কী কী কারণে যানজট এবং ট্রাফিক ব্যবস্থাপনায় দুর্বলতা রয়েছে তা চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। মাদকের সঙ্গে সংশ্লিষ্ট কাউকে ছাড় দেওয়া হবে না। দল-মত সকল পরিচয়ের বাইরে গিয়ে অপরাধীদের আইনের আওতায় এনে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সর্বোচ্চ পেশাদারিত্ব নিয়ে কাজ করবে পুলিশ।

বিএমপি কমিশনার বরিশালবাসীকে ধন্যবাদ দিয়ে বলেন, জনগণের সহায়তায় মেট্রোপলিটন এলাকার থানাগুলো সুরক্ষিত ছিল। থানায় কোনো হামলা হয়নি, অস্ত্রও লুট হয়নি।

এ সময় পেশাগত কাজে তথ্যের অবাধ আদান-প্রদানের আহ্বান জানিয়েছেন সাংবাদিকরা।

সভায় উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) আলী আশরাফ ভুঁঞা, এস এম তানভীর আরাফাত, জামিরুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রুনা লায়লা, বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।  

সৈয়দ মেহেদী হাসান/আরএআর