রাজবাড়ীর গোয়ালন্দে সেনাবাহিনীর অভিযানে লুটপাট ও ভাঙচুরের মামলায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার (২৯ সেপ্টেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে গোয়ালন্দ উপজেলার দেওয়ান পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, সোহেল শেখ ও জামাল খান। এ সময় অভিযানে বাধা দেওয়ার চেষ্টা করায় জামাল খানের দুই ছেলে সানি এবং মাজিদকে আটক করা হয়।

জানা গেছে, গত ২৮ সেপ্টেম্বর ওবাইদুর সরদার রাজবাড়ী সদর আর্মি ক্যাম্পে একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগে তিনি গোয়ালন্দের দেওয়ানপাড়া এলাকার মোহাম্মদ ফারুক দেওয়ান, রাজু শিকদার, সোহেল শেখ, জামাল খান এবং বাবুল শেখের বিরুদ্ধে তার ব্যবসাপ্রতিষ্ঠান (মেসার্স আহমেদ ট্রেডার্স) লুটপাট ও ভাঙচুরের অভিযোগ আনেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ২২ সেপ্টেম্বর অভিযুক্তরা ১০ থেকে ১৫ জন অজ্ঞাত ব্যক্তির সঙ্গে মিলে প্রায় ৬০ হাজার টাকার পণ্য লুট করে ও ৮১ হাজার নগদ টাকা চুরি করে এবং তার দোকানে ভাঙচুর চালায়।

অভিযোগের গুরুত্ব বিবেচনা করে ৩০ সেপ্টেম্বর রাত দেড়টায় রাজবাড়ী সদর আর্মি ক্যাম্পের নেতৃত্বে গোয়ালন্দের দেওয়ান পাড়া এলাকায় একটি অভিযান পরিচালিত হয়। অভিযানের সময় সেনা টহল দল সোহেল শেখ এবং জামাল খানকে গ্রেপ্তার করে। অভিযানে বাধা দেওয়ায় জামাল খানের দুই ছেলে সানি এবং মাজিদকে আটক করা হয়।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রকিবুল ইসলাম বলেন, সেনাবাহিনী অভিযান পরিচালনা করে সোহেল ও জামাককে গ্রেপ্তার করে। এ সময় জামালের দুই ছেলেকে আটক করা হলেও পরবর্তীতে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

মীর সামসুজ্জামান সৌরভ/এএমকে