জয়পুরহাটে এক দিনে পাঁচ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলি করা হয়েছে। সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) ফারজানা হোসেন ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (২৯ সেপ্টেম্বর) বাংলাদেশ পুলিশ হেডকোয়াটার্সের পার্সোনেল ম্যানেজমেন্ট-২ শাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে ওসি বদলির আদেশ দেওয়া হয়েছে। বদলি হওয়া ওসিদের বিভিন্ন ইউনিটে পদায়ন করা হয়েছে।

পাঁচ থানার বদলি ওসিরা হলেন- জয়পুরহাট থানার হুমায়ূন কবির, পাঁচবিবি থানার মু. ফয়সাল বিন আহসান, কালাই থানার ওয়াসিম আল বারী, ক্ষেতলাল থানার আনোয়ার হোসেন ও আক্কেলপুর থানার নয়ন হোসেন।

জয়পুরহাট থানার ওসি হুমায়ূন কবিরকে আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন), পাঁচবিবি থানার ওসি মু. ফয়সাল বিন আহসানকে রেলওয়ে রেঞ্জে, কালাই থানার ওসি ওয়াসিম আল বারীকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), ক্ষেতলাল থানার ওসি আনোয়ার হোসেন ও আক্কেলপুর থানার ওসি নয়ন হোসেনকে ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি) ইউনিটে বদলি করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট সরকারের পটপরিবর্তনের পর এই প্রথম জয়পুরহাটে একযোগে পাঁচটি থানার ওসিকে বদলি করা হয়েছে। তবে পাঁচ থানার ওসি পদে নতুন কাউকে পদায়ন করা হয়নি।

অতিরিক্ত পুলিশ সুপার ফারজানা হোসেন বলেন, জনস্বার্থে ওসিদের বদলি এবং পদায়ন করা হয়েছে। বদলির এ অফিস আদেশ অবিলম্বে কার্যকর হবে। পাঁচ থানায় এখনো নতুন কাউকে পাদায়ন করা হয়নি।

চম্পক কুমার/এমজেইউ