রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নে বিশেষ অভিযান পরিচালনা করে হত্যাচেষ্টা মামলার দুই আসামিকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী।

রোববার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের মুচিদাহ এলাকায় রাজবাড়ী সেনা ক্যাম্পের চালানো বিশেষ অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন– বসন্তপুর ইউনিয়নের মুচিদাহ গ্রামের মৃত হাবিবুর রহমান খানের ছেলে আমজাদ খান (৫০) ও একই গ্রামের নওশের খানের ছেলে হাফিজ খান (২৮)।

জানা গেছে, রোববার দুপুরে সদর উপজেলার মুচিদাহ গ্রামের মো. আব্দুল হান্নান খানের ছেলে মো. সাগর আলী খান রাজবাড়ীর অস্থায়ী সেনা ক্যাম্পে গিয়ে অভিযোগ করে বলেন, গত ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টার দিকে তার বাবা মো. আব্দুল হান্নান খান বসন্তপুর ইউনিয়নের মুচিদাহ খেলার মাঠ থেকে নিজ বাড়িতে আসার সময় ওই এলাকার কিছু দুষ্কৃতকারী জমি সংক্রান্ত বিরোধের জেরে দেশীয় অস্ত্রশস্ত্র এবং ধারালো ছুরিসহ তার বাবাকে হত্যার উদ্দেশ্যে অতর্কিত হামলা চালায় এবং কুপিয়ে গুরুতর জখম করে। এ ঘটনায় তারা রাজবাড়ী সদর থানায় একটি মামলা করেন। মামলায় অভিযুক্ত আসামিরা গ্রেপ্তার না হওয়ায় তাদের গ্রেপ্তার ও শাস্তি নিশ্চিত করতে সেনাবাহিনীর সহযোগিতা কামনা করেন সাগর আলী।

এ অভিযোগের পরিপ্রেক্ষিতে রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজবাড়ী সেনা ক্যাম্পের সেনা সদস্যদের একটি দল মুচিদাহ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে মামলার ২নং আসামি আমজাদ খান (৫০) ও ১০নং আসামি হাফিজ খান (২৮) গ্রেপ্তার করে। পরে সেনা ক্যাম্প থেকে গ্রেপ্তার আসামিদের রাত সোয়া ১০টার দিকে রাজবাড়ী সদর থানায় হস্তান্তর করা হয়।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুর রহমান বলেন, হত্যাচেষ্টা মামলার দুই আসামিকে সেনাবাহিনী গ্রেপ্তার করে সদর থানায় হস্তান্তর করেছে।

মীর সামসুজ্জামান সৌরভ/এসএসএইচ