ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ কর্তৃক ইসলাম ও রসূল (সা:) এর নামে কটূক্তি এবং বিজেপির সংসদ নিতেশ নারায়ণ রানে কর্তৃক সমর্থনের প্রতিবাদে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেল ৫টায় উপজেলার বহরপুর ইউনিয়নের বহরপুর বাসস্ট্যান্ডে বহরপুর দারুস সুন্নাহ নুরানী মাদ্রাসা ও এতিমখানা (হিফজ বিভাগ) এবং বহরপুরের সর্বস্তরের তাওহীদি জনতার আয়োজনে এই প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশের আগে বহরপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে বাজার রেলগেট পর্যন্ত একটি বিশাল বিক্ষোভ মিছিল বের করেন বহরপুর দারুস সুন্নাহ নুরানী মাদ্রাসা ও এতিমখানা (হিফজ বিভাগ) এবং বহরপুরের সর্বস্তরের তাওহীদি জনতা অনুসারীরা।

সমাবেশে হাফেজ মাওলানা আবু মুছার সঞ্চালনায় ও বহরপুর দারুস সুন্নাহ নুরানী মাদ্রাসা ও এতিমখানা (হিফজ বিভাগ) মুহতামীম মুফতি মো. মফিজুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বহরপুর হাট জামে মসজিদের পেশ ইমাম মুফতি মো. সাইফুর রহমান, মাওলানা আব্দুল হক, মাওলানা আব্দুস সামাদ, ক্বারী সুলতান আহমেদ, হাফেজ মো. ইদ্রিস আলী প্রমুখ।

বক্তারা বলেন, ভারত মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ কর্তৃক নবীকে (সা:) কটূক্তি ও বিজেপির সংসদ নিতেশ নারায়ণ রানে কর্তৃক মসজিদে ঢুকে মুসলমানদের হত্যার হুমকির প্রতিবাদ জানাচ্ছি। সেই সঙ্গে এদেশের মাটিতে মাজার ভাঙার প্রতিবাদ জানাচ্ছি। যদি কোনো ব্যক্তি মাজারে খারাপ কাজ করে, তবে তার বিচার হবে। কিন্তু এ দেশে আর একটি মাজার ভাঙলে আমরা তার উপযুক্ত জবাব দেব। বহরপুরের তথা বাংলাদেশের মাটিতে আর একটি মাজারও ভাঙতে দেওয়া হবে না। ভারতের এই পুরোহিত ও রাজনৈতিক নেতার ফাঁসি দিতে হবে,পুনরায় যেন আর কেউ এমন সাহস না পায় তার ব্যবস্থা করতে হবে, যতদিন এর বিচার নিশ্চিত না হয় ততদিন ভারতীয় সকল পণ্য বয়কট করতে হবে।

সমাবেশ ও বিক্ষোভ মিছিলে বহরপুর এলাকার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান, কওমি মাদ্রাসার শিক্ষক, মওলানা, মুফতি, হাফেজ, খতিব, ইমাম, ছাত্র, ব্যবসায়ীসহ সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

মীর সামসুজ্জামান সৌরভ/এসকেডি