দিনাজপুরের বিরল উপজেলা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালানোর সময় দুইজন পুরুষ, একজন নারী ও দুইজন শিশুকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার (২৮ সেপ্টেম্বর) মধ্যরাতে বিরল উপজেলার ইউনিয়নের রামচন্দ্রপুর বিওপির মেইন পিলার ৩২৯/৮ এস থেকে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের ভেতরে মৌচুষা  গ্রামের দীপপাড়া নামক স্থান থেকে তাদের আটক করে বিজিবি। 

জানা যায়, আটকরা দালাল চক্রের মাধ্যমে রাতের অন্ধকারে অবৈধভাবে রামচন্দ্রপুর বিওপির মেইন পিলার ৩২৯/৮ এস সংলগ্ন বাংলাদেশের অভ্যন্তরে মৌচুষা গ্রামের দীপপাড়া নামক স্থান দিয়ে ভারতে প্রবেশের জন্য এসেছিলেন। খবর পেয়ে কোম্পানির কোম্পানি কমান্ডারের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে।

৪২ বিজিবি এর অধিনায়ক লে. কর্নেল মো. আহসান উল ইসলাম পিএসসি জানান, বিরল উপজেলার ৬ নং ভান্ডারা ইউনিয়নের রামচন্দ্র পুর বিওপির আওতাধীন বিরল উপজেলাস্থ ভান্ডারা ইউনিয়নের রামচন্দ্রপুর বিওপির মেইন পিলার ৩২৯/৮ এস থেকে বাংলাদেশ থেকে ভারতে অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় দিনাজপুর জেলার বীরগঞ্জ, খানসামা ও রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার বিভিন্ন বয়সী পাঁচজনকে আটক কর হয়। আটকদের দিনাজপুর জেলার বিরল থানায় হস্তান্তর করা হয়েছে।

সোহাগ/জেডএস