বরগুনা জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহামুদুল আজাদ রিপনকে চাঁদা দাবির মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের কেক কাটার আয়োজনের পরপরই তাকে গ্রেপ্তার করা হয়।

রোববার (২৯ সেপ্টেম্বর) বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান জগলুল হাসান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে শনিবার রাত সাড়ে ৯টার দিকে বরগুনা শহরের ফার্মেসি পট্টির এলাকার একটি চায়ের দোকান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, শনিবার সন্ধ্যায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে কেক কাটার আয়োজন করে বরগুনা জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এ সময় ওই অনুষ্ঠানের একটি ভিডিও ধারণ করা হয়, যা পরে বাংলাদেশ আওয়ামী লীগের ভেরিফায়েড করা ফেসবুক পেজে পোস্ট করা হয়। ভিডিওতে আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মীদের সঙ্গে গ্রেপ্তার হওয়া যুবলীগ নেতা রিপনকেও দেখা যায়। পরে কেক কাটা শেষে রাত ৯টার দিকে বরগুনা শহরের একটি চায়ের দোকানে আড্ডা দেওয়ার সময় রিপনকে গ্রেপ্তার করে পুলিশ।

গত ১৪ আগস্ট বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর কবিরকে চাঁদা দাবির মামলায় গ্রেপ্তার করা হয়। ওই একই মামলায় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহামুদুল আজাদ রিপনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

ওসি দেওয়ান জগলুল হাসান ঢাকা পোস্টকে বলেন, থানায় দায়ের করা পুরানো একটি মামলায় মাহামুদুল আজাদ রিপনকে গ্রেপ্তার করা হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা নিতে তাকে আদালতে সোপর্দ করা হবে।

আব্দুল আলীম/আরকে