নোয়াখালীর সদর উপজেলায় দুই চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী। শনিবার (২৮ সেপ্টেম্বর) ভোর রাতে নোয়ান্নই ইউনিয়ন থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা হলেন, নোয়াখালীর সদর উপজেলার নোয়ান্নোই ইউনিয়নের বাধেরহাট এলাকার মো. লিটন (২৪) ও রিয়াজ (২৫)।

জানা যায়, লিটন ও রিয়াজ দীর্ঘদিন ধরে চোরাকারবারি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ সেনাবাহিনীর নেতৃত্বে  শনিবার (২৮ সেপ্টেম্বর) ভোর রাতে নোয়ান্নই ইউনিয়নে অভিযান পরিচালনা করে লিটন ও রিয়াজকে গ্রেপ্তার করা হয়। তারপর সুধারাম মডেল থানার মাধ্যমে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। বিচারক তাদের কারাগারে প্রেরণ করে।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জায়েদুল হক রনি ঢাকা পোস্টকে বলেন, লিটন ও রিয়াজ ব্রিকফিল্ডের শ্রমিক। তাদের পূর্বপরিচিত এক  অটোরিকশা চালককে স্পীড খাওয়ানোর পর তার মাথায় চক্কর দেয়। অটোচালক সন্দেহ করে তার অটো চুরি করার জন্যই তাকে স্পীড খাওয়ার জন্য দিয়েছে। তার অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।

নোয়াখালী আর্মি ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিফাত আনোয়ার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, সেই ২ চোরাকারবারিকে কারাগারে প্রেরণ করা হয়েছে। অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদেরকে আটক না করা পর্যন্ত যৌথ বাহিনীর এ অভিযান অব্যাহত থাকবে।

হাসিব আল আমিন/এমএসএ