বয়সসমীমা শিথিল করে শূন্যপদের বিপরীতে চাকরি স্থায়ীকরণ করে বৈষম্য দূর করার দাবিতে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানিতে কর্মরত পিচরেট কর্মচারী ও লাইন সাহায্যকারীদের (গ্যাটিস) কর্মবিরতি অব্যাহত রয়েছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) কর্মবিরতির ষষ্ঠ দিনে ফরিদপুরের আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে দক্ষিণাঞ্চলের আরও ১৫টি জেলার শ্রমিকরা সংহতি প্রকাশ করেন।

দাবি আদায়ে এদিন দুপুর দেড়টার দিকে ফরিদপুর শহরের গোয়ালচামট মহল্লার ওয়েস্ট জোন পাওয়ার ডিস্টিবিউশন কোম্পানি (ওজোপাডিকো) ফরিদপুর জোনের কার্যালয়ে কুষ্টিয়া, বরিশাল, পটুয়াখালীসহ জোনের ১৫টি জেলার কয়েকশ শ্রমিক কর্মবিরতি কর্মসূচি পালন ও বিক্ষোভ প্রদর্শন করেন।

পরে বিক্ষোভকারীরা সমাবেশ করে ওজোপাডিকো পিচরেট শ্রমিক কল্যাণ সমিতির কেন্দ্রীয় ও ফরিদপুর সার্কেলের সভাপতি মো. দেলোয়ার হোসেন খাঁনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক কাজী জামান হোসেন, ফরিদপুরের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহীন মোল্লা ছাড়াও বিভিন্ন সার্কেলে কর্মরতদের পক্ষে শুকুর আলী শরীফ, মো. শফিকুল ইসলাম, ইমামুল ইসলাম রকি, মো. মশিউর রহমান, টিপু সুলতান, আব্দুল্লাহ আল মামুন, মাসুদ রানা, হারুন অর রশীদ, মনিরুল আসলাম ও তারেক রহমান বক্তব্য রাখেন।

বক্তারা জানান, ১৬ লাখ গ্রাহকের বিদ্যুৎ সংযোগ নিরবচ্ছিন্ন রাখতে যেখানে চার হাজার শ্রমিকের প্রয়োজন, সেখানে মাত্র ৪৮৫ জন শ্রমিক দিন রাত কাজ করে গ্রাহক সেবা নিশ্চিত করছেন। তারপরও শ্রমের কাঙ্ক্ষিত মূল্য পাচ্ছেন না তারা। আন্দোলনকারীরা বিদ্যুৎ বিভাগের শূন্য পদের বিপরীতে নিয়োগ দানের মাধ্যমে সমস্যা ও বৈষম্য দূরীকরণের দাবি জানান।

এ ব্যাপারে বক্তব্য জানার চেষ্টা করা হলে দ্বায়িত্বশীল কোনো কর্মকর্তা বক্তব্য দিতে রাজি হননি।

জহির হোসেন/জেডএস