প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ লীলাভূমি, সূর্যোদয় ও সূর্যাস্তের বেলাভূমি সাগরকন্যা কুয়াকাটায় আসা পর্যটকদের গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছে কুয়াকাটা হোটেল-মোটেল এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে কুয়াকাটা সৈকতের বিভিন্ন পয়েন্টে ঘুরে ঘুরে পর্যটকদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান হোটেল-মোটেল ও রিসোর্টের কর্মকর্তা-কর্মচারীরা।

কুয়াকাটা হোটেল-মোটেল এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের সভাপতি ইব্রাহিম ওয়াহিদ বলেন, কুয়াকাটা হচ্ছে বাংলাদেশের মধ্যে অন্যতম একটি জনপ্রিয় পর্যটন নগরী। এখানে শুধু দেশ নয় বিদেশি পর্যটকদেরও যাতায়াত অনবরত। তাই বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে কুয়াকাটায় আসা পর্যটকদের ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছি আমরা। এতে পর্যটকরা কুয়াকাটার প্রতি একটি ভালো এবং সুন্দর ধারণা নিয়ে যাবেন।

কুমিল্লা থেকে কুয়াকাটায় বেড়াতে আসা পর্যটক নাহিদ হাসনান বলেন, আমি বাংলাদেশের বিভিন্ন পর্যটন নগরী ঘুরেছি কিন্তু কুয়াকাটায় এবার ব্যতিক্রমী একটি জিনিস দেখলাম। সৈকতে নামতেই তারা আমাদের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন। এটি সত্যিই অনেক ভালো লাগল। কুয়াকাটার প্রতি অনেক ভালোবাসা বেড়ে গেল।

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব কুয়াকাটার (টোয়াক) প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার বলেন, কুয়াকাটার প্রতি দেশি বিদেশি পর্যটকদের আকর্ষণ বাড়াতে এ রকম ব্যতিক্রমী নানা উদ্যোগ আমাদের সবার নেয়া উচিত। কারণ কুয়াকাটা আমাদের সম্পদ, এই সম্পদ রক্ষণাবেক্ষণের দায়িত্ব আমাদের। বিশ্ব পর্যটন দিবসে পর্যটকদের প্রতি এ ভালোবাসা দেখানো খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে পর্যটনের বিকাশে।

এসএম আলমাস/এসকেডি