ফরিদপুরের চরভদ্রাসনে পারিবারিক দ্বন্দ্বের জেরে টেঁটাবিদ্ধ হওয়ার চার দিন পর রাকিব শিকদার (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে গত ২৩ সেপ্টেম্বর টেঁটাবিদ্ধ হওয়ার এ ঘটনা ঘটে।

রাকিব চরভদ্রাসন সদর ইউনিয়নের এমপি ডাঙ্গী গ্রামের মকদুম শিকদারের। ছয় ভাই-বোনের মধ্যে তিনি চতুর্থ।

রাকিবের মৃত্যুর পর তার বাবা মকদুম শিকদার বাদী হয়ে আজ (শুক্রবার) বিকেলে ৯ জনের নাম উল্লেখ করে চরভদ্রাসন থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

রাকিবের পারিবারিক সূত্রে জানা যায়, চরভদ্রাসনের হরিরামপুর ইউনিয়নের আমিন খার ডাঙ্গী গ্রামের শেখ আনিসের ছেলে আক্তার শেখের সঙ্গে রাকিব শিকদারের পারিবারিক দ্বন্দ্ব চলে আসছিল। আক্তার ও রাকিব সম্পর্কে পরস্পর ভায়রা ভাই।

গত ২৩ সেপ্টেম্বর রাকিব তার দুই ভাই রিয়াজুল ও সাকিবকে নিয়ে আক্তারের বাড়ি যান। সেখান থেকে ফেরার পথে তার ওপর অজ্ঞাত ব্যক্তিরা হামলা করেন। এ সময় রিয়াজুলের মাথা ফেটে যায় এবং রাকিব টেঁটাবিদ্ধ হন। আহতদের প্রথমে চরভদ্রাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে তাদের ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ অবস্থায় আজ (শুক্রবার) সকাল ৭টার দিকে মারা যান রাকিব শিকদার।

এ ঘটনার পর থেকে আক্তারের পরিবারের লোকজন পলাতক রয়েছেন। এ ছাড়াও মোবাইল নম্বর বন্ধ থাকায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল গাফফার বলেন, পারিবারিক কলহের জেরে এ ঘটনা ঘটেছে। নিহত রাকিবের বাবা বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

জহির হোসেন/এএমকে