বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ককটেল বিস্ফোরণ ও ছাত্রদের ওপর হামলায় দায়ের হওয়া মামলায় কিশোরগঞ্জ সদর উপজেলার রশিদাবাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান জহিরুল ইসলাম জুয়েলকে (৪২) গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ভোরে রশিদাবাদ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব। র‍্যাব-১৪ কোম্পানি কমান্ডার মো. আশরাফুল কবির বিষয়টির নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার জহিরুল ইসলাম জুয়েল রশিদাবাদ ইউনিয়নের শ্রীমন্তপুর এালাকার মৃত হারুন অর রশিদের ছেলে।

র‌্যাব সূত্রে জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত ৪ আগস্ট দুপুর সাড়ে ১২টার দিকে আসামিরা বিভিন্ন ধরনের অস্ত্র নিয়ে মিছিলে হামলা করে। এ সময় মো. সুজন মিয়া গুলিবিদ্ধ হন। আহত হন আরও অনেকে। পরে মো. সুজন মিয়া বাদী হয়ে কিশোরগঞ্জ সদর থানায় বিস্ফোরক আইনে মামলা করেন। মামলার পর থেকে গ্রেপ্তার এড়াতে আসামিরা বিভিন্ন অজ্ঞাত স্থানে পলাতক ছিলেন।

র‍্যাবের কোম্পানি কমান্ডার মো. আশরাফুল কবির জানান, জহিরুল ইসলাম জুয়েল গত ৯ সেপ্টেম্বর একটি বিস্ফোরক মামলার এজাহারে উল্লেখিত ২৩ নম্বর আসামি। র‍্যাবের গোয়েন্দা নজরদারি ও গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১৪ কিশোরগঞ্জ জেলার রশিদাবাদ ইউনিয়নের শ্রীমন্তপুর এলাকায় আজ (শুক্রবার) ভোরে অভিযান চালায়। সেখান থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

তিনি আরও জানান, গ্রেপ্তার আসামিকে আমরা কিশোরগঞ্জ সদর মডেল থানায় হস্তান্তর করেছি। 

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুল ইসলাম জানান, সাবেক ইউপি চেয়ারম্যান জহিরুল ইসলামের বিরুদ্ধে মামলা রয়েছে। আমরা তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছি।

মোহাম্মদ এনামুল হক হৃদয়/এমএ