মেহেরপুর সীমান্তে অভিযান চালিয়ে ভারতীয় ৩৬ কেজি গাঁজাসহ রাহিব ওরফে রাকিব (৩৫) নামে এক মাদক কারবারিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২) সিপিসি-৩ মেহেরপুর ক্যাম্প।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় করা এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব কমান্ডার মো. এনামুল হক।

এর আগে, বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে গাংনী উপজেলার সীমান্তবর্তী লক্ষ্মী নারায়নপুর ধলা গ্রামে মাদকবিরোধী অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটক রাকিব গাংনী উপজেলার লক্ষ্মী নারায়নপুর ধলা গ্রামের মো. আক্তারুল ইসলামের ছেলে।

র‌্যাব ১২ এর মেহেরপুর ক্রাইম প্রিভেনশন কোম্পানি-৩ এর গাংনী ক্যাম্পের কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. এনামুল হক জানান, গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে র‌্যাবের একটি টিম রাকিবের বাড়িতে অভিযান চালায়। এ সময় তার বাড়ির বিভিন্ন রুমে, উঠানে ও অন্যান্য স্থান থেকে ২৬টি প্যাকেটে মোড়ানো গাঁজার প্যাকেট পাওয়া যায়। এছাড়া তার ঘর থেকে দেশীয় তৈরি দুটি ধারালো হাসুয়া পাওয়া যায়। সেখানে পাওয়া এসব গাঁজার আনুমানিক মূল্য ১০ লাখ ৮০ হাজার টাকা।

র‌্যাব কমান্ডার বলেন, আমাদের কাছে খবর এসেছিল ভারতীয় সীমান্তের তারকাটা পার হয়ে গাঁজার একটি বড় চালান বাংলাদেশ সীমান্তের লক্ষ্মী নারায়পুর ধলা গ্রামের রাকিবের বাড়িতে মজুত করা হয়েছে। সেখান থেকে এই চালানটি তাদের বহনকারীদের মাধ্যমে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পাচার করা হবে। এই বড় চালানের সঙ্গে অনেক রাঘব-বোয়াল জড়িত আছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের নাম পাওয়া গেছে। তদন্তের স্বার্থে তা এখনি বলা যাচ্ছে না। এই চালানের সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনতে র‌্যাবের টিম কাজ শুরু করেছে।

গাঁজা উদ্ধারের ঘটনায় আইনি ব্যবস্থা নিতে রাকিবকে গাংনী থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

আকতারুজ্জামান/এফআরএস