জেলা আওয়ামী লীগের পদ পেয়ে সাবেক গণপূর্তমন্ত্রী মোকতাদির চৌধুরীকে বাবা ডাকা সেই মোস্তফা কামালকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) তাকে আদালতে পাঠানোর কথা আছে।

এর আগে, বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টায় জেলা শহরের টিএ রোডের কালীবাড়ি মোড় এলাকা থেকে তাকে হত্যা মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার মোস্তফা নবীনগর উপজেলার বাসিন্দা৷ তিনি বেসরকারি ব্রাহ্মণবাড়িয়া সিটি কলেজের প্রিন্সিপাল। গত ২৬ জুন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদ পেয়েছিলেন তিনি। তবে সরকার পতনের পর খোলস পাল্টিয়ে গত ১৩ সেপ্টেম্বর একটি সাদা কাগজে হাতে লিখে ও সাক্ষর দিয়ে জেলা আওয়ামী লীগ থেকে পদত্যাগের আবেদন করেন মোস্তফা কামাল।

কিন্তু পদত্যাগ করেও রেহাই পেলেন না কলেজের এই প্রিন্সিপাল। একটি হত্যা মামলায় এজহারভুক্ত আসামি করা হয়েছিল তাকে। সেই মামলায় বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার করা হয়েছে।

জানা গেছে, মোস্তফা কামাল মন্ত্রীর আশীর্বাদে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকের পদ পান। তবে এর আগে তার রাজনৈতিক কোনো পদ-পদবি ছিল না। তিনি জেলা আওয়ামী লীগে পদ পাওয়ায়  এক ফেসবুক স্ট্যাটাসে নিজের জন্মদাতা বাবার পর সাবেক সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে কর্মজীবন ও রাজনৈতিক জীবনের বাবা বলে সম্বোধন করেছিলেন। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলে সমালোচনা। দলীয় পদ পেয়ে টুঙ্গিপাড়ায় শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় যোগদানও করেন মোস্তফা কামাল। কিন্তু গত ৫ আগস্ট সরকার পতন হলে মামলা এড়াতে তিনি জেলা আওয়ামী লীগ থেকে পদত্যাগ করেন।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন ঢাকা পোস্টকে জানান, একটি হত্যা মামলায় এজহারভুক্ত আসামি হওয়ায় মোস্তফা কামালকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) তাকে আদালতে পাঠানো হবে।

মাজহারুল করিম অভি/এফআরএস