মাগুরার শ্রীপুর উপজেলার সব্দালপুর ইউনিয়নে দুপক্ষের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। ভাঙচুর চালানো হয়েছে ১০টি বাড়িতে। 

গতকাল সব্দালপুর বাজার ও নোহাটা গ্রামের মধ্যে সব্দালপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মীর হাফিজার ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক দুলাল মোল্যার ছেলে সাব্বির মোল্যার সমর্থিতদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এলাকাবাসী জানান, সম্প্রতি সারা দেশে রাজনৈতিক মামলার ধারাবাহিকতায় ঢাকার একটি মামলায় শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা দুলাল মোল্যার ছেলে সাব্বির মোল্যাকে আসামি করার ঘটনা নিয়ে নোহাটা ও সব্দালপুর গ্রামে দুপক্ষের সমর্থিতদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

তারই সূত্র ধরে বৃহস্পতিবার দুপুরে উভয়পক্ষ বিরোধে জড়িয়ে পড়ে। এ সময় তারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রতিপক্ষের ওপর হামলা ও বাড়িঘর ভাঙচুর করে।

আহতদের মধ্যে রয়েছেন হাফিজার মোল্যা, মিলন শেখ, শফিকুল ইসলাম, টুটুল শেখ। তাদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মাগুরা ২৫০ শয্যা হাসপাতাল ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

মাগুরা সদর হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি নেতা মীর হাফিজার বলেন, ঢাকায় সাব্বিরকে আসামি করে মামলা হয়েছে। ওই ঘটনায় আমাদের কোনো সংশ্লিষ্টতা না থাকলেও তারা আমাদের দায়ী করে হামলা চালিয়েছে। এ হামলায় বিগত সময়ে আওয়ামী লীগের সঙ্গে চলা বিএনপি কর্মীরা জড়িত আছে। 

হামলার বিষয়ে আওয়ামী লীগ কর্মী সাব্বিরের বক্তব্য পাওয়া যায়নি।  

শ্রীপুর থানার ওসি (তদন্ত) গৌতম ঠাকুর বলেন, সংঘর্ষের খবর পেয়ে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া সেনা সদস্যরা টহল জোরদার করায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। 

তাছিন জামান/এনএফ