কুমিল্লার দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফারিয়া আক্তার (২৬) নামে এক নারীর মরদেহ রেখে পালিয়েছেন তার স্বামী। পরে খবর দিলে পুলিশ এসে হাসপাতাল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দাউদকান্দির গৌরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। দাউদকান্দি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুনায়েত চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. সাকিব আবরার জানান, বৃহস্পতিবার সকালে ফারিয়া আক্তার নামে এক নারীকে হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসে তার স্বামী। এ সময় কর্তব্যরত চিকিৎসক ওই নারীর পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত দেখতে পান। পরে বিষয়টি তার স্বামীকে জানালে তিনি লাশ নেওয়ার জন্য গাড়ি আনতে যাবেন বলে চলে যান। কিন্তু পরে আর ফিরে আসেননি। পরে আমরা পুলিশকে খবর দিলে পুলিশ মরদেহটি নিয়ে যায়।

তিনি আরও জানান, হাসপাতালের রেজিস্টারে ওই নারীর স্বামীর নাম মজিদ খান লেখানো হয়েছে। ঠিকানা দেওয়া হয়েছে গৌরিপুর পশ্চিম বাজার। আমরা পুলিশকে রেজিস্ট্রারে লিপিবদ্ধ মোবাইল নম্বরসহ সব তথ্য জানিয়েছি।

দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জুনায়েত চৌধুরী বলেন, হাসপাতাল থেকে ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। হাসপাতালের রেজিস্ট্রারে স্বামীর নামে লেখা মোবাইল নম্বরটি বন্ধ রয়েছে। হাসপাতালের সিসি ক্যামেরার ফুটেজ থেকে ওই নারীর স্বামীকে শনাক্তের চেষ্টা চলছে। এ ঘটনায় আইনি প্রক্রিয়া চলছে।

আরিফ আজগর/এমএ