সৌদি আরবে নিজ বাসায় এসি বিস্ফোরণে আব্দুল সামাদ নামে এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) সৌদির স্থানীয় সময় দুপুরে সামাদের কক্ষে এ বিস্ফোরণ ঘটে।

নিহত আব্দুল সামাদ কিশোরগঞ্জের হোসেনপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের বাসিন্দা কাদির মিয়ার ছেলে। হোসেনপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. কাজল মিয়া সামাদের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। 

নিহতের পরিবার ও এলাকাবাসী জানান, সামাদ খুব ভালো এবং পরিশ্রমী ছিল। সংসারের একমাত্র ছোলে সে। পরিবারের সুখ ও জীবিকার তাগিদে আব্দুল সামাদ সৌদি আরবে পাড়ি দেন। সেখানে ভালোভাবেই চলছিল সামাদের প্রবাস জীবন। বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে তার রুমে থাকা এসিটি বিস্ফোরণ ঘটে, এতে তিনি আগুনে দগ্ধ হয়ে মারা যান। 

পরে সেখান থেকে সামাদের মৃত্যুর খবর বাংলাদেশে গ্রামের বাড়িতে জানানো হয়। এ খবর জানার পর থেকে পারিবারে নেমে এসেছে শোকের মাতম।

নিহতের ফুফাতো ভাই আকিল উদ্দিন জানান, “সামাদের মৃত্যুর খবরটি শুনে বিশ্বাস করতে পারছি না। সে যে দুনিয়াতে নেই। সামাদ তার পরিবারের একমাত্র ছেলে,এই অল্প বয়সে দুনিয়া থেকে বিদায় নিবে যদি জানতাম তাহলে আমরা বিদেশ দিতাম। আল্লাহ এটা কি করলো সবাই ওর জন্য দোয়া করবেন।”

হোসেনপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. কাজল মিয়া জানান, প্রবাসে প্রতিটি মানুষ স্বপ্ন নিয়ে পাড়ি দেয়। পরিবারের প্রতিটি মানুষের স্বপ্ন থাকে প্রবাসে গিয়ে পরিবারের হাল ধরবে পরিবারকে সুখী করবে। আজ যখন সামাদের মৃত্যুর সংবাদ শুনি তখন আল্লাহর কাছে বলি তুমি যেখানে মৃত্যু রেখেছো সেখানেই মৃত্যু হয়েছে৷ শুধু উপরওয়ালার কাছে প্রার্থনা তার পরিবার যেনো এই শোক সইতে পারে। এবং সরকারকে অনুরোধ করবো অতিদ্রুত তার মরদেহ দেশে আনার ব্যবস্থা করেন।

এনামুল হক হৃদয়/এসএমডব্লিউ