সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় রাস্তার পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় ফেলে রাখা খাদ্য অধিদপ্তরের ২০টি বস্তায় রাখা ১ হাজার কেজি সরকারি চাল উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যার পরে উপজেলার রাজাপুর ইউনিয়নের নাগগাঁতী এলাকার ওয়াবদাবাধ সংলগ্ন আঞ্চলিক সড়ক থেকে চালগুলো উদ্ধার করা হয়। উদ্ধারকৃত চালগুলো জব্দ করে থানায় নিয়ে যাওয়া হয়েছে।

নাগগাঁতী গ্রামের নবী হোসেনসহ স্থানীয়রা বলেন, সন্ধ্যায় দুটি ভ্যানে ২০ বস্তা চাল নিয়ে যাওয়া হচ্ছিল। বস্তার গায়ে খাদ্য অধিদপ্তর লেখা দেখে সন্দেহ হলে স্থানীয়রা ভ্যান দুটির গতিরোধ করে। পরে ভ্যানচালক চালগুলো রেখে পালিয়ে যায়। তারপর আমরা পুলিশকে অবহিত করি। তাৎক্ষনিক পুলিশ এসে চালগুলো জব্দ করে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে বেলকুচি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকেরিয়া হোসেন ঢাকা পোস্টকে বলেন, পরিত্যক্ত অবস্থায় খাদ্য অধিদপ্তরের বস্তায় রাখা ২০ বস্তা চাল সায়দাবাদ-এনায়েতপুর আঞ্চলিক সড়কের পাশে পরে আছে এমন খবর পেয়ে সেখানে পুলিশ পাঠাই। পুলিশ গিয়ে দেখে ২০ টি বস্তায় ৫০ কেজি করে সরকারি চাল আছে। পরে চালগুলো জব্দ করে থানায় আনা হয়েছে। চালগুলো জব্দতালিকা প্রস্তুত করে আদালতকে অবহিত করা হবে। আদালতের নির্দেশনা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

প্রতিনিধি/এসএমডব্লিউ