দুই ধর্মীয় সংস্থার পাল্টাপাল্টি কর্মসূচীর জেরে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় রেলওয়ে পার্কিংয়ে সবধরনের সভা ও সমাবেশ ৪ দিনের জন্য নিষিদ্ধ করা হয়েছে। সেই সঙ্গে রেলওয়ে পার্কিং এবং তার আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারির নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্টেট ফারজানা আক্তার মিতা।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, আহলে সুন্নাত উলামা পরিষদ নামে একটি সংস্থা শায়েস্তাগঞ্জ রেলওয়ে পার্কিং এলাকায় আগামী ২৮ সেপ্টেম্বর শনিবার সিরাতুন্নবী ( সা.) মাহফিলের প্রস্তুতি নেয়।

আবার একই দিনে একই স্থানে দক্ষিণ হবিগঞ্জ আহলে সুন্নাত ঐক্য পরিষদ ও তাহফিজুল কোরআন সুন্নী ফাউন্ডেশন বাংলাদেশ নামের দু’টি সংস্থার যৌথ আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ)  জশনে জুলুস, বিভিন্ন মাজার ও মসজিদ হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীর ঘোষণা দেয় ।

বিষয়টি সুরাহা করার জন্য মঙ্গলবার ( ২৪ সেপ্টেম্বর )উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্টেট ফারজানা আক্তার মিতা তিন সংস্থার নেতাদের সঙ্গে বৈঠক করেন। কিন্তু উভয় পক্ষ অনুষ্ঠান করার ব্যাপারে অনড়ভাবে থাকায় বৃহস্পতিবার ( ২৬ সেপ্টেম্বর)  থেকে আগামী রবিবার ( ২৯ সেপ্টেম্বর ) পর্যন্ত শায়েস্তাগঞ্জ রেলওয়ে পার্কিং এলাকায় সব ধরনের সভা ও সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করে ১৪৪ ধারা জারি করা হয় ।

এর মধ্যে ১৪৪ ধারা জারি ভঙ্গ করে  বৃহস্পতিবার ( ২৬ সেপ্টেম্বর)  বিকাল ৩ টা দিকে রেলওয়ে পার্কিং এলাকায় দক্ষিণ হবিগঞ্জ আহলে সুন্নাত ঐক্য পরিষদ ও তাহফিজুল কোরআন সুন্নী ফাউন্ডেশন বাংলাদেশ স্ব স্ব আয়োজনে  কিছু সংখ্যক লোকজন ব্যানার নিয়ে মানববন্ধন করতে  উপস্থিত হলে পুলিশ প্রশাসন এসে তা ভেস্তে দেয় ।

প্রতিনিধি/এসএমডব্লিউ