নেত্রকোণা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা ফেরদৌস করিম রুমেলকে গ্রেপ্তার করেছে নেত্রকোণা জেলা পুলিশ।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শহরের মোক্তারপাড়া এলাকায় পৌরসভার সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

কাউন্সিলর রুমেল দুটি মামলার পলাতক আসামি ছিলেন।

পুলিশ সূত্র জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে শিক্ষার্থীদের ওপর হামলা ও নাশকতার অভিযোগে নেত্রকোণা মডেল থানায় দুটি মামলা করা হয়।

মামলা দুটি সেপ্টেম্বর মাসের এক নম্বর ও পাঁচ নম্বর মামলা হিসেবে রুজু হয়েছে। এক নম্বর মামলার বাদী আল-আমিন পৌর শহরের কাটলি এলাকার বাসিন্দা এবং অপর মামলার বাদী সাদেক মিয়া নেত্রকোণা সদর উপজেলার বামনমোহা গ্রামের বাসিন্দা।

ওই দুই মামলায় নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. শামছুর রহমান লিটন ও নেত্রকোণা-২ আসনের সাবেক এমপি আশরাফ আলী খান খসরুকে আসামি করা হয়। ওই দুটি মামলায় ফেরদৌস করিম রুমেলকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে এলাকার চাঁদাবাজিসহ বেশকিছু অভিযোগ আছে।

নেত্রকোণা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ ঢাকা পোস্টকে বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় নাশকতার মামলায় পৌর কাউন্সিলর রুমেলকে গ্রেপ্তার করা হয়েছে। আল-আমিন ও সাদেক নামে দুজন সাধারণ জনতা বাদী হয়ে মামলা দুটি করেছিলেন। দুই মামলায় তিনি পলাতক আসামি ছিলেন। গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় নেত্রকোণা মডেল থানার একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। আগামীকাল তাকে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে আদালতে পাঠানো হবে।

চয়ন দেবনাথ মুন্না/এফআরএস