ফাইল ছবি

রাজশাহীতে আওয়ামী লীগের এক কর্মীর হাঁসুয়ার কোপে সাদ্দাম হোসেন (৩০) নামে এক বিএনপি কর্মীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহত সাদ্দামের ভাই বুলবুল (৪৫) গুরুতর আহত হয়েছেন। এছাড়া অভিযুক্ত আওয়ামী লীগের কর্মী একসার আলীকে (৩৫) আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় জেলার মোহনপুর উপজেলার ধুরইল ইউনিয়নের বড় পালশা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত সাদ্দাম একই এলাকার আব্দুস সামাদের ছেলে। আর আটক একসার ওই এলাকার আয়েন উদ্দিন মণ্ডলের ছেলে।

আহত বুলবুলকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া সাদ্দামের মরদেহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আছে বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাজনৈতিক বিষয় নিয়ে আওয়ামী লীগ কর্মী একসার আলীর সঙ্গে প্রায়ই কথা কাটাকাটি হতো বিএনপির সমর্থক বুলবুলের। আজ সন্ধ্যায় আবারও আওয়ামী লীগ কর্মী একসারের বাড়ির সামনে তাদের দুইজনের কথা কাটাকাটি শুরু হয়। এর একপর্যায়ে একসার বাড়ি থেকে হাঁসুয়া এনে সাদ্দামের বুকে কোপ দিলে সাদ্দাম মাটিতে লুটিয়ে পড়েন। পরে ভাইকে কোপাতে দেখে তাকে রক্ষায় বুলবুল এগিয়ে এলে তাকেও আহত করা হয়। পরে স্থানীয়রা সাদ্দাম হোসেনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে আহত বুলবুলকে রামেক হাসপাতালে পাঠানো হয়।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হান্নান জানান, ঘটনার পরেই অভিযুক্ত একসার আলীকে আটক করা হয়েছে। নিহত সাদ্দামের মরদেহ ময়নাতদন্তের জন্য রামেক হাসপাতালে পাঠানো হবে। এ বিষয়ে মামলা হবে।

শাহিনুল আশিক/এফআরএস