ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, দলমত, ধর্ম, বর্ণ নির্বিশেষে দেশ সবার। সকল ধর্মের মানুষ এখানে নিরাপদ থাকবে এটাই স্বাভাবিক। সংখ্যালঘুদের নিয়ে যারা রাজনীতি করে তারাই মন্দিরে আক্রমণ চালায়।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বরিশাল নগরীর অশ্বিনী কুমার হলে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

ফয়জুল করীম বলেন, ৫ আগস্ট মানুষ জীবন বাজি রেখে দেশকে ফ্যাসিবাদমুক্ত করেছে। ৫ আগস্ট যে বৈষম্য ও জুলুমের বিরুদ্ধে বিজয় এনেছি পরবর্তী সময় এসে আমরা দেখলাম সেই আগের দখলদারি, চাঁদাবাজি, ধ্বংসযজ্ঞ শুরু করেছে একটি গোষ্ঠী। ঘুরেফিরে দুর্নীতিবাজদের ক্ষমতায় আনলে জনগণের দুঃখ-দুর্দশার অন্ত থাকবে না। এসব বন্ধ করতে হবে।

তিনি আরও বলেন, সবাই মিলে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে। এ কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া স্বাধীনতা অর্থবহ হবে না। রাষ্ট্র সংস্কার করে গ্রহণযোগ্য নির্বাচন এখন সময়ের দাবি।

বরিশাল জেলা শাখার সভাপতি এম এম সালাউদ্দিনেরর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এ আর ইব্রাহীম ফয়সালের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য দেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইমরান হোসাইন নূর, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক মাওলানা এ বি এম জাকারিয়া, বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলাম, ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা নুরুল ইসলাম আল-জামি প্রমুখ।

সৈয়দ মেহেদী হাসান/এমজেইউ