জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের) ও প্রেসিডিয়াম সদস্য শেরীফা কাদেরের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে জাপা মাগুরা জেলা শাখার নেতারা। তারা অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বরাবর মাগুরা জেলা প্রশাসক মো. অহিদুল ইসলামের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেছেন।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসন কার্যালয়ে এ স্মারকলিপি প্রদান করা হয়।

এ সময় মাগুরা জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক খান রবিউল হক মিঠু, যুগ্ম সম্পাদক সিরাজুস সায়েফিন সাঈফ, সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. ওয়াহিদুজ্জামান সাইদ, কাজী নওশের আলীসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ হয়রানিমূলক এ সকল মামলা দায়েরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মিথ্যা মামলাসমূহ প্রত্যাহারের দাবি জানান।

এদিন নেতৃবৃন্দ বলেন, কোটা সংস্কারের জন্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরুতে জাতীয় পার্টির চেয়ারম্যান ও তৎকালীন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের বাজেট অধিবেশনে ছাত্রদের যৌক্তিক দাবিসমূহ মেনে নেওয়ার জন্য মহান জাতীয় সংসদে প্রস্তাব উত্থাপন করেন। পরবর্তীতে জাতীয় পার্টি দলগতভাবে ছাত্রদের আন্দোলনের প্রতি সমর্থন প্রদান করে এবং ছাত্রদেরকে মুক্তিসেনা হিসেবে উল্লেখ করে।

তারা আরও বলেন, জাতীয় পার্টি রংপুর, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে উক্ত আন্দোলনে সক্রীয় অংশগ্রহণ করে। বিগত সরকারের রোষানলে পড়ে আমাদের নেতাদের নামে মিথ্যা মামলা দিয়ে বিগত সরকার জাতীয় পার্টির নেতাকর্মীদেরকে গ্রেপ্তার করে। উপর্যুক্ত অবস্থায় জাতীয় পার্টি ছাত্র-জনতার আন্দোলনে বিজয় অর্জন হলে ছাত্র-জনতাকে অভিনন্দন জানায়। তারপরও একটি মহল তাদের অসৎ রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য ষড়যন্ত্রমূলকভাবে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের ও তার সহধর্মিনী ও পার্টির প্রেসিডিয়াম সদস্য শেরীফা কাদেরসহ অনেক নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মিথ্যা মামলাসমূহ প্রত্যাহারের দাবি জানাই।

তাছিন জামান/এএমকে