সাতক্ষীরার শ্যামনগরের গাবুরায় মেগা প্রকল্পের কাজে ব্যবহৃত বালু পরিবহনের বলগেটের (পল্টন) নোঙর খুঁজতে গিয়ে কপোতাক্ষ নদে নিখোঁজ ডুবুরি মিজানুরের মরদেহ উদ্ধার হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে ঘটনাস্থল থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে তার মরদেহ ভাসতে দেখেন স্থানীয়রা। পরে তারা ঘটনাস্থলে থাকা মিজানের পিতাসহ পরিবারের সদস্যদের খবর দেন।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার (২৩ সেপ্টেম্বর) গাবুরার পার্শেমারি টেকেরহাটে নিখোঁজ হন মিজানুর। নিখোঁজ মিজানুর রহমান সরদার খুলনার ৫নং ঘাট এলাকার দুলাল সরদারের ছেলে। পেশায় তিনি একজন ডুবুরি।

নিখোঁজ মিজানকে উদ্ধারে মঙ্গলবার সকাল থেকে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত দীর্ঘ চেষ্টা চালিয়েও তার মরদেহ উদ্ধার করতে পারেনি তারা।

বুধবার সকালে প্রায় দেড় কিলোমিটার দূরে গাবুরার গাগড়ামারি নামক স্থানে কপোতাক্ষ নদের চরে নিখোঁজ মিজানুরের মরদেহ ভেসে ওঠে। সেখান থেকে স্থানীয়দের সহযোগিতায় মরদেহটি উদ্ধার করা হয়।

সাতক্ষীরা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. সাইফুজ্জামান জানান, বুধবার সকালে উদ্ধার অভিযান শুরুর আগ মুহূর্তে মিজানুরের মরদেহ উদ্ধারের খবর পেয়ে অভিযান স্থগিত করা হয়।

ইব্রাহিম খলিল/