ফেনীতে বসতঘরে আগুন দিয়ে দুই শিশুকে হত্যার ঘটনার প্রায় এক বছর পর মো. মিলাদুন্নবী (৪৪) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলের দিকে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার মিলাদুন্নবী ফেনী পৌরসভার বিরিঞ্চি এলাকার মৃত আবু তাহের বাবুলের ছেলে।

পুলিশ সূত্র জানায়, গ্রেপ্তার হওয়া আসামিদের মধ্যে মধ্যম বিরিঞ্চি এলাকার জয়নালের স্ত্রী মায়া বেগমের ১৬৪ ধারায় জবানবন্দিতে এ ঘটনার পরিকল্পনার সঙ্গে মিলাদুন্নবীর সংশ্লিষ্টতার তথ্য উঠে আসে। তার পরিকল্পনা অনুযায়ী অন্য আসামিদের সহায়তায় পরস্পরের যোগসাজশে পেট্রোল ছিটিয়ে ঘরে আগুন দিয়ে দুই শিশুকে পুড়িয়ে হত্যা করা হয়। মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে ফেনী পৌরসভার বিরিঞ্চি এলাকায় অভিযান চালিয়ে মিলাদুন্নবীকে গ্রেপ্তার করে পুলিশ।

এর আগে গত বছরের ৩ অক্টোবর দিবাগত রাত ১টার দিকে ফেনী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বিরিঞ্চি এলাকার রনি ও পলি দম্পতির দুই ছেলে মাইদুল ইসলাম শাহাদাত (১৩) এবং রাহাদুল ইসলাম গোলাপ (৬) বসতঘরে আগুন লেগে মারা যায়। পূর্ব বিরোধের জেরে পেট্রোল ঢেলে ঘরে আগুন লাগিয়ে দুই ছেলেকে হত্যা করা হয়েছে বলে দাবি পরিবার ও স্থানীয়দের। এ ঘটনা ৫ অক্টোবর নিহতদের বাবা সহিদুল ইসলাম রনি বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ এবং আরও ৪-৫ জনকে অজ্ঞাত আসামি করে ফেনী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ ব্যাপারে ফেনী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রুহুল আমিন ঢাকা পোস্টকে বলেন, এ মামলায় গ্রেপ্তার হওয়া এক আসামির জবানবন্দিতে মিলাদুন্নবীর জড়িত থাকার কথা উঠে আসে। পরে পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। এনিয়ে এ ঘটনায় এখন পর্যন্ত ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। 

তারেক চৌধুরী/এসকেডি