ফেনীর পরশুরামে এক কিশোরীকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগে ওমর ফারুক (২৫) ও আব্দুল মুনাফ আলমগীর (২৪) নামে চাচা সম্পর্কীয় দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২৫ সেপ্টেম্বর) আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তাররা উপজেলার বক্সমাহমুদ ইউনিয়নের দক্ষিণ কেতরাঙ্গা গ্রামের বাসিন্দা। পরশুরাম মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুরুল হাকিম এসব তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও এজাহার সূত্রে জানা যায়, গত ৫ মার্চ দুপুরে ওই কিশোরী স্থানীয় কলোনী থেকে দুধ আনতে গিয়ে পাশের বাড়ির বাগানে আম কুড়াতে যান। সেখানে ওমর ফারুক ও আব্দুল মুনাফ আলমগীর মেরে ফেলার হুমকি দিয়ে জোরপূর্বক ওই কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক করেন। কিছুদিন পর ওই কিশোরীর শারীরিক পরিবর্তন দেখে তার পরিবার ঘটনার ব্যাপারে জানতে পারে। 

গত ১৫ সেপ্টেম্বর স্বাস্থ্য পরীক্ষার জন্য ওই কিশোরীকে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অন্তঃসত্ত্বা বলে নিশ্চিত হয় পরিবার। পরে স্থানীয়ভাবে ইউপি সদস্য ও স্থানীয়রা বিষয়টি মীমাংসার চেষ্টা করে হন।

এ ঘটনায় আজ বুধবার সকালে কিশোরীর বাবা বাদী হয়ে পরশুরাম মডেল থানায় মামলা দায়ের করলে অভিযুক্ত দু’জনকে গ্রেপ্তার করে পুলিশ।

এ ব্যাপারে পরশুরাম মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুরুল হাকিম বলেন, অভিযুক্তদের গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ওই কিশোরীকে পুলিশ হেফাজতে স্বাস্থ্য পরীক্ষার জন্য ফেনী সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

তারেক চৌধুরী/কেএ