যৌক্তিক সময়ে নির্বাচন দিয়ে দেশে গণতান্ত্রিক শাসন ফিরিয়ে আনতে অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

তিনি বলেন, রাজনৈতিক দল এবং বিভিন্ন শ্রেণীপেশার সংগঠনের সঙ্গে নিবিড় সম্পর্ক স্থাপন করে যৌক্তিক সময়ের মধ্যে সংস্কার ও নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক শাসন ফিরিয়ে আনতে হবে। এক্ষেত্রে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আস্থা ও বিশ্বাসের সংকট সৃষ্টি না হয়, সেজন্য অন্তর্বর্তীকালীন সরকারকে সচেষ্ট থাকতে হবে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে ময়মনসিংহ জেলার ধোবাউড়া উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রিন্স বলেন, অন্তর্বর্তীকালীন সরকারকে আমরা সমর্থন ও সহযোগিতা করছি। এই সরকারের সফলতা ও ব্যর্থতার ওপর দেশের ভালো-মন্দ জড়িয়ে আছে। কোনোভাবেই অন্তর্বর্তীকালীন সরকারকে ব্যর্থ হতে দেওয়া যাবে না।

ভোটাধিকার ও গণতন্ত্রের জন্য জনগণ দীর্ঘদিন আন্দোলন সংগ্রাম করেছে উল্লেখ করে তিনি বলেন, স্বৈরাচারী হাসিনা সরকার ভোট ব্যবস্থা ধ্বংস করে দখলদারিত্ব কায়েম করেছিল। এতে তারা রাষ্ট্র কাঠামো তছনছ করে দিয়েছে। সেজন্য রাষ্ট্র সংস্কার এখন অতীব প্রয়োজন। কিন্তু রাষ্ট্র সংস্কারের নামে দীর্ঘ সময় নেওয়া যৌক্তিক হবে না।

আমান উল্লাহ আকন্দ/এমজে