বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, মেধা ও সততার কবর দিয়ে শেখ হাসিনা ব্যর্থ রাষ্ট্র গঠন করার পাঁয়তারা করেছিলেন। তা ধূলিসাৎ করে আজ স্বাধীন রাষ্ট্রে পরিণত হয়েছে আমাদের এ দেশ। ভয়ের দিন শেষ, সম্ভাবনার বাংলাদেশ।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে পটুয়াখালীর কলাপাড়ায় কুয়াকাটা পৌরসভার পর্যটন কর্পোরেশন হলিডে হোমস মাঠে আয়োজিত কর্মী সম্মেলনে এসব কথা বলেন তিনি। কলাপাড়া উপজেলা দক্ষিণ জোন মহিপুর থানা জামায়াতের উদ্যোগে এ কর্মী সম্মেলনের আয়োজন করা হয়। 

ড. মাসুদ বলেন, গত ১৬ বছরে এই কুয়াকাটায় অনেকবার আসতে চেয়েছি, কিন্তু বরাবরই বৈষম্যের শিকার হয়েছি। এমনকি ছোটখাটো মিটিং পর্যন্ত করতে পারেনি কুয়াকাটার জামায়াত নেতাকর্মীরা। মামলা, হামলা, জেল, জুলুম, নির্যাতনের মধ্যেই কেটেছে বিগত ১৬ বছর।

তিনি বলেন, জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা ময়দান থেকে পলায়ন করে না। তারা সাড়ে ১৫ বছর ধরে খুনি হাসিনার বিরুদ্ধে যুদ্ধ করে ময়দানে টিকে আছে। খুনি হাসিনা ভেবেছিল জামায়াতের কর্মীদের হত্যা ও খুন করে শেষ করে ফেলবে। রাজনৈতিক কারণে আল্লাহর দেওয়া নেয়ামত এই পর্যটন নগরীকে ধ্বংস করে দিয়েছে তারা।

কুয়াকাটা পৌরসভা জামায়াতের আমির মাওলানা মাইনুল ইসলাম মান্নানের সভাপতিত্বে কর্মী সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন জামায়াতে ইসলামী পটুয়াখালী জেলার আমির অধ্যাপক শাহ মুহাম্মদ আলম, নায়েবে আমির অধ্যক্ষ আ. সালাম খান, নায়েবে আমির অ্যাড. নাজমুল আহসান, সেক্রেটারি অধ্যাপক এ বি এম সাইফুল্লাহ, জামায়াতে ইসলামী কলাপাড়া উপজেলার আমির মাওলানা আব্দুল কাইউম। 

শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দিরের পুরোহিত ইঞ্জিনিয়্যার নিহার রঞ্জন, মিশ্রীপাড়া সীমা বৌদ্ধ বিহারের পুরোহিত উত্তম মাহাথেরসহ অনেক নেতাকর্মী এতে উপস্থিত ছিলেন। এছাড়া, কর্মী সম্মেলনে যোগ দেন ওই এলাকার কয়েক হাজার নেতাকর্মী। 

এসএম আলমাস/কেএ