পাবনায় জেলা জামায়াতের আমির অধ্যাপক আবু তালেব মন্ডল বলেছেন, সাংবাদিক ভাইদের বলব জামায়াত ইসলামী সম্পর্কে অযথা অপপ্রচার করবেন না। ভুল হলে ধরিয়ে দেবেন, আমরা শুধরে নেব। জাতিকে ভালো রাখতে আপনারাই বেশি ভূমিকা পালন করে থাকেন। সাদাকে সাদা বলবেন, কালোকে কালোই বলবেন।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দীর্ঘ ১৭ বছর পর দুপুরে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ পাবনায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। পাবনা প্রেসক্লাবের ভিআইপি মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

জেলা জামায়াতের আমির অধ্যাপক আবু তালেব মন্ডল বলেন, জামায়াতে ইসলামী একটি ইসলামী কল্যাণমুখী, দুর্নীতিমুক্ত, ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়তে চাই। ইতোমধ্যেই আমাদের দুইজন নেতা জোট সরকারের সময় তিনটি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করে সততার প্রমাণ দেখিয়েছেন। আমাদের আমিরে জামায়াত বলেছেন আমরা আওয়ামী লীগের মতো প্রতিহিংসার রাজনীতি করব না। আগামী নির্বাচনেও জামায়াত পুরোপুরিভাবে প্রস্তুত। ইসলামী কল্যাণ মুখী, দুর্নীতিমুক্ত, ক্ষুধা মুক্ত বাংলাদেশ গঠনে সাংবাদিকদের সহযোগিতা চাই।

তিনি আরও বলেন, হাসিনার নির্দেশে শিক্ষার্থীদের নির্বিচারে গণহত্যা করা হয়েছে। আন্তর্জাতিক আদালতে শেখ হাসিনার বিচার হওয়া দরকার। জামায়াত সম্পর্কে অপ্রচার চালানো হয়েছে, জামায়াতকে সন্ত্রাসী দল হিসেবে পরিচিত করাতে চেয়েছিল। জামায়াতকে নিষিদ্ধ করার ৪ দিনের মাথায় তারা পলায়ন করেছে। জামায়াত ক্ষমতায় গেলে কোনো দুর্নীতিকে প্রশ্রয় দেবে না। সাবেক ভূমিমন্ত্রী টাকা পাচার করে লন্ডনে ৩৬০ বাড়ি বানিয়েছে। কোটি কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। এগুলো ফিরিয়ে আনতে হবে।

আমাদের দুইজন মন্ত্রী মতিউর রহমান নিজামী ও আলী আহসান মো. মুজাহিদ একটাকার দুর্নীতি করেননি। কেউ প্রমাণও করতে পারেনি। দুর্নীতি ধরিয়ে দিতে কেউ চ্যালেঞ্জ গ্রহণ করেনি।

ঈশ্বরদীতে শেখ হাসিনার ট্রেন বহরে গুলি বর্ষণের নাটকের নামে বিএনপির অনেক নেতাকে গ্রেপ্তার করে মিথ্যা মামলা দিয়ে বছরের পর বছর জেলে বন্দি রেখেছিলেন।

জেলা জামায়াতের সেক্রেটারি হাফেজ মাওলানা ইকবাল হুসাইনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, জেলা জামায়াতের আমীর অধ্যাপক আবু তালেব মন্ডল, নায়েবে আমির মাওলানা জহুরুল ইসলাম, সহকারী সেক্রেটারি মাওলানা আব্দুল গাফফার খান, প্রচার ও মিডিয়া সেক্রেটারি আব্দুল লতিফ, অফিস সেক্রেটারি এস এম সোহেল, জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি রেজাউল করিম, পৌর জামায়াতের আমির অধ্যাপক রকিব উদ্দীন, নায়েবে আমির জাকারিয়া হোসেন, সেক্রেটারি জাকির হোসেন, সহকারী সেক্রেটারি ইকরামুল হক উপজেলা জামায়াতের সেক্রেটারি ইব্রাহিম খলিল আইনুল প্রমুখ।

সভা শেষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ও আহত এবং সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীসহ দেশবাসী ও সাংবাদিকদের কল্যাণ চেয়ে মোনাজাত করেন জেলা‌ জামায়াতের‌ নায়েবে আমির মাওলানা জহুরুল ইসলাম। সভায় পাবনায় কর্মরত শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।

রাকিব হাসনাত/আরকে