অবৈধভাবে হুন্ডির মাধ্যমে পাচারকালে চুয়াডাঙ্গায় নগদ টাকাসহ দুজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাতে চুয়াডাঙ্গা ৬ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটকরা হলেন– চুয়াডাঙ্গা সদর উপজেলার সুবদিয়া গ্রামের কাশের আলীর ছেলে আরিফুল ইসলাম (২৬) ও দামুড়হুদা উপজেলার জয়নগর গ্রামের মৃত মস্তর আলীর ছেলে শওকত আলী (৫২)।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের অধীন দর্শনা বিওপির টহল কমান্ডার নায়েক জিয়াউর রহমানের নেতৃত্বে একটি বিশেষ টহল দল দর্শনা থানার শ্যামপুর গ্রামের তিন রাস্তার মোড়ে ওত পেতে থাকে।

এসময় মোটরসাইকেল যোগে দুজন ব্যক্তিকে সীমান্ত এলাকা দিয়ে দর্শনার দিকে আসতে দেখলে বিজিবি সশস্ত্র টহল দল তাদের টার্গেট করে। বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে তারা পালানোর চেষ্টাকালে বিজিবির সশস্ত্র টহল দল তাদের একটি কালো ব্যাগসহ আটক করে। পরে আটক দুই আসামিসহ ব্যাগটি তল্লাশি করে নগদ ২৩ লাখ ৪৮ হাজার ১০০ টাকা জব্দ করা হয়।

বিজ্ঞপ্তি আরও বলা হয়, একটি মোটরসাইকেল, দুটি মোবাইল, নগদ টাকাসহ আটক দুজনকে দর্শনা থানায় হস্তান্তর করা হয়েছে। এ ছাড়া তাদের বিরুদ্ধে দর্শনা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

আফজালুল হক/এসএসএইচ