ফরিদপুর শহরে এক রাতে একই এলাকার দুই বাড়িতে ডাকাতি ও দুই বাড়িতে চুরির ঘটনা ঘটেছে। চুরি হওয়া একটি বাড়ির তালা ভেঙে নগদ টাকা, বিদেশি মুদ্রা ও সোনার অলংকার চুরি হয়েছে। অপর বাড়ি থেকে চুরি হয়েছে বাছুরসহ গাভী।

সোমবার দিবাগত রাত ২টা থেকে ৩টার মধ্যে ফরিদপুর পৌরসভার ২৬ নম্বর ওয়ার্ডের ভাজনডাঙ্গা মহল্লায় এ ডাকাতির ঘটনা ঘটে। চুরির ঘটনা ঘটে সোমবার রাত এগারোটা ও দিবাগত রাত দেড়টার দিকে।

ডাকাত দলের সদস্যরা জেলা পরিষদের চেয়ারম্যানের গাড়ি চালক বাচ্চু মন্ডলের ভাজনডাঙ্গার বাড়িতে দরজার ছিটকানি ভেঙে আগ্নেয়াস্ত্রের মুখে বাড়ির লোকদের জিম্মি করে ডাকাতি হয়। বাচ্চু মন্ডল জানান, ডাকাতদলের অন্তত পাঁচ থেকে ছয়জন সদস্য বাড়ির দরজার ছিটকিনি ভেঙে ভেতরে ঢোকে। পরে তারা অস্ত্রের মুখে আলমারির চাবি নিয়ে নগদ টাকা ও সোনার অলংকার নিয়ে যায়। 

তিনি বলেন, ব্যাংকে কখন কী হয়ে যায় এজন্য তিনি ব্যাংকে জমানো টাকা উত্তোলন করে বাড়িতে রেখেছিলেন।

তিনি বলেন, ডাকাত দলের সদস্যদের বয়স ২০ থেকে ৩০ এর মধ্যে। এর মধ্যে একজনের মুখ ঢাকা ছিল। 

ফরিদপুর পৌরসভার ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ আলাওল হোসেন বলেন, ভাজনডাঙ্গা মহল্লায় এক রাতে দুটি বাড়িতে ডাকতাতির ঘটনা ঘটেছে। মঙ্গলবার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

তিনি বলেন, এ দুইটি ডাকাতির ঘটনার পাশাপাশি একই এলাকার আসাদ সিকদার নামে এক কৃষকের একটি গাভী ও একটি বাছুর চুরি হয়েছে। এ ছাড়া সোমবার রাতে একই এলাকার মঞ্জু শেখের বাড়ির তালা ভেঙে একদল চোর নগদ ৫০ হাজার টাকা, ১০ ভরি সোনা চুরি করে নিয়ে গেছে। 

ফরিদপুর পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) শৈলেন চাকমা এবং ফরিদপুর কোতয়ালী থানার ওসি মো. আসাদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান বলেন, মজিবুলের বাড়িতে বাইরের গ্রিল কেটে বারান্দায় ঢুকে ঘরের দরজার ছিটকিনি ভাঙা হয়। তার ঘরের ভিতরের দরজাগুলো খোলা ছিল।  

জহির হোসেন/এনএফ