রাজবাড়ীতে ছাত্রদল নেতাকে অপহরণের পর নির্যাতন ও হত্যাচেষ্টা মামলায় সাবেক রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিমের চাচাতো ভাই এহসানুল হাকিম সাধনের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছেন আদালত।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে তাকে থানা থেকে আদালতে সোপর্দ করলে রাজবাড়ীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হোসেন তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এহসানুল হাকিম সাধন বালিয়াকান্দি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক।

এর আগে রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে জিয়া স্মৃতি পাঠাগারের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মো. তুহিনুর রহমানকে অপহরণের পর নির্যাতন ও চাঁদাবাজির মামলায় র‌্যাব-১০ এর একটি টিম ফরিদপুর শহর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। এরপর তাকে বালিয়াকান্দি থানা পুলিশে সোপর্দ করে।

জানা গেছে, জিয়া স্মৃ‌তি পাঠাগা‌র কেন্দ্রীয় ক‌মি‌টির সদ‌স্য ও জেলা ছাত্রদলের সাবেক সি‌নিয়র যুগ্ম সম্পাদক তুহি‌নুর রহমা‌নকে অপহরণের পর নির্যাতন করে হত্যাচেষ্টা ও চাঁদাবাজির অভিযোগে গত ২৫ আগস্ট রাজবাড়ীর বা‌লিয়াকা‌ন্দি আমলি আদাল‌তে মামলা দায়ের ক‌রেন। আদাল‌তের বিচা‌রক মৌসুমী সাহা মামলা‌টি আম‌লে নি‌য়ে বালিয়াকান্দি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এফআইআর হিসেবে গ্রহণ করার নির্দেশ দেন। মামলায় রাজবাড়ী-২ আসনের সাবেক এমপি ও সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিম, তার ছেলে আশিক মাহমুদ মিতুল হাকিম ও চাচাতো ভাই এহসানুল হাকিম সাধনসহ ১৩ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া এ মামলায় অজ্ঞাতনামা আরও তিনজন‌কে আসামি করা হ‌য়।

র‌্যাব-১০ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার কে এম শাইখ আকতার বলেন, তুহিনুর রহমানের দায়ের করা মামলায় তিন নম্বর আসামি ছিলেন এহসানুল হাকিম সাধন। গোপন সংবাদের ভিত্তিতে রোববার দুপুর ২টার দিকে ফরিদপুর সদর উপজেলার পেয়ারপুর এলাকা থেকে এ মামলায় তাকে গ্রেপ্তার করে বালিয়াকান্দি থানায় হস্তান্তর করা হয়েছে।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রেজাউল করিম বলেন, সাবেক রেলমন্ত্রীর চাচাতো ভাই ও বালিয়াকান্দি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এহসানুল হাকিম সাধনকে আজ আদালতে তোলা হলে বিজ্ঞ বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করার নির্দেশ দিয়েছেন।

মীর সামসুজ্জামান সৌরভ/আরকে