ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, ৫ আগস্টের পরে যারা দখলদারি-চাঁদাবাজি-সন্ত্রাস ও ডাকাতি করেছে তাদের জন্য এ দেশের মানুষ আন্দোলন করে নাই। মানুষ চোর-বদমাশদের আর ক্ষমতায় দেখতে চায় না।

তিনি বলেন, একমাত্র ইসলামী সমাজ ব্যবস্থা কায়েম হলে দেশ থেকে সব অনাচার, সন্ত্রাস, লুটপাট বন্ধ হবে। সব মানুষ অধিকার পাবে। মানুষে মানুষে কোনো ভেদাভেদ থাকবে না। 

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে ফরিদপুরে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফয়জুল করীম বলেন, একাত্তর থেকে আজকে ২০২৪ পর্যন্ত বিগত দিনে যারা ক্ষমতায় ছিল, যারা সরকারে ছিল তারা জনগণের আশা আর আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে পারেনি। তারা জনগণের দিকে তাকায়নি। জনগণের দিকে লক্ষ্য করেনি। জনগণের পক্ষে কোনো আইন করেনি। তারা সব আইন করেছে কীভাবে সরকার টিকে যায়, দলকে কীভাবে পাকাপোক্ত করা যায়, আগুল ফুলে কীভাবে কলা গাছ থেকে বট গাছ হওয়া যায়।

তিনি বলেন, একাত্তর থেকে ২০২৪ পর্যন্ত যারাই সরকার গঠন করেছে তারা জনগণের শান্তির জন্য, মুক্তির জন্য সাম্যের জন্য, মানবিক মর্যাদাসহ সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠা করার জন্য কিছু করে নাই।

ফয়জুল করীম আরও বলেন, এজন্য এ বছর মানুষ আবার বৈষম্যবিরোধী আন্দোলন করেছে। দেশে বৈষম্য থাকবে না, সব মানুষ সমান হয়ে যাবে। মানুষ ভোটের অধিকার পাবে, অন্ন বস্ত্র বাসস্থান শিক্ষা চিকিৎসার অধিকার পাবে। সেখানে যুবকদের অধিকার থাকবে, মুরব্বিদের অধিকার থাকবে, কৃষকের অধিকার থাকবে, পুরুষের অধিকার থাকবে, মা বোনদের অধিকার থাকবে, মুসলমান, হিন্দু বৌদ্ধ খ্রিস্টানদের অধিকার থাকবে। কিন্তু আমরা কি দেখেছি, আজ কেউ ৫ আগস্টের পরে দখলদারি করেছে, চাঁদাবাজি করেছে, লুট করেছে, সন্ত্রাস করেছে ডাকাতি করেছে।

সভায় সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ফরিদপুরের সভাপতি মোস্তফা কামাল ফরিদপুরী। এ সময় অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন— জেলা শাখার উপদেষ্টা শামসুদ্দীন মাতুব্বর, জেলা কমিটির সহ-সভাপতি ওয়ালিউর রহমান, জেলা শাখার সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান প্রমুখ।

জহির হোসেন/এমএ