গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাকের আমবাগান এলাকার কলোনীতে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে দুটি কলোনির অন্তত ৪০টি কক্ষ পুড়ে গেছে।

এর আগে সোমবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সোয়া ৭টার দিকে আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন।

স্থানীয় বাসিন্দারা বলেন, সোমবার সন্ধ্যায় কালিয়াকৈর উপজেলার মৌচাকের আমবাগান এলাকার সুলতান ও মোখলেসের কলোনি থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন আশপাশের কয়েকটি কলোনিতে ছড়িয়ে পড়ে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গ্যাস সিলিন্ডারের থেকে আগুন ছড়িয়ে পড়তে পারে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, আগুন লাগার সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস  ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। কোনাবাড়ি মর্ডান ফায়ার স্টেশনের দুটি ও কালিয়াকৈর ফায়ার স্টেশনের দুটিসহ চারটি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও বলেন, আগুনে কলোনির ৪০টি টিনশেডের কক্ষ পুড়ে গেছে। এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ পরবর্তীতে তদন্ত সাপেক্ষে জানানো হবে বলে তিনি জানান।

শিহাব খান/এএমকে