নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, বিগত দিনে রাজনৈতিক বিবেচনায় অনেক প্রকল্প এবং কাজ হয়েছে। সেগুলোর বিষয়ে আমি হয়ত কিছু করতে পারব না। কিন্তু ভবিষ্যতে এরকম আর হবে না। যথাযথ মূল্যায়ন না করে নৌ পরিবহন মন্ত্রণালয় আর কোনো কাজ করা হবে না।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে পটুয়াখালীর পায়রা বন্দরের বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, পায়রা বন্দর কতখানি লাভবান হবে তা এখনই বলা যাচ্ছে না। এখন পর্যন্ত যে টাকা খরচ করা হয়েছে তার ধারেকাছেও বন্দরের আয় হয়নি। তবে এই বন্দর নির্মাণের ফলে এ অঞ্চলে অর্থনৈতিক পরিবর্তন এসেছে। একইসঙ্গে এই বন্দরকে সারভাইভ করতে কানেক্টিভিটি বাড়াতে হবে। ভাঙ্গা থেকে পায়রা সমুদ্র বন্দর পর্যন্ত ছয় লেনের সড়ক, পায়রা বন্দরের সঙ্গে রেল সংযোগ স্থাপনের বিষয়েও গুরুত্ব দিতে হবে।

নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা বলেন, পায়রা সমুদ্র বন্দরে যেসব প্রকল্প চলমান রয়েছে তা তার নিজস্ব গতিতেই চলবে। এ ছাড়া বন্দরের সার্বিক উন্নয়ন এবং অগ্রগতির বিষয়গুলো বিশেষ গুরুত্ব দিয়ে নৌ পরিবহন মন্ত্রণালয় কাজ করছে।

এ সময় নৌ পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার বণিক, পায়রা বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল আব্দুল্লাহ আল মামুন, পায়রা বন্দরের প্রকল্প পরিচালক কমোডর রাজিব ত্রিপুরাসহ বন্দর সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমজেইউ