সাভারের আমিনবাজার এলাকায় বাবা-ছেলেকে হত্যার ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে র‍্যাব-৪-এর সিপিসি-২ কোম্পানি কমান্ডার মেজর জালিস মাহমুদ খান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে রোববার আমিনবাজার ইউনিয়নে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

নিহতরা হলেন—মেহেরপুর জেলার গাংনী থানার কাজীপুর গ্রামের ফুয়াদুল ইসলাম (৫৪) ও তার ছেলে আশিক (২)।  তারা আমিনবাজার এলাকায় জীবিকার তাগিদে এসে গরুর খামার করেছিলেন এবং সেখানেই  বসবাস করতেন।

গ্রেপ্তারকৃতরা হলেন—সিরাজগঞ্জ জেলার আনিস সরদার (২৬) ও চাঁপাইনবাবগঞ্জ জেলার আদিল বিশ্বাস (২৪)।

র‍্যাব জানায়, নিহত ফুয়াদুল ইসলাম জীবিকার তাগিদে সাভার আমিনবাজারে রুপালী-সৈকত হাউজিং এলাকায় একটি গরুর খামার দিয়ে জীবিকা নির্বাহ করে আসছিলেন। গত ২ সেপ্টেম্বর দুপুরে হাউজিংয়ের ভেতর গরুর খামারি ও তার শিশু সন্তানকে হত্যার পর মরদেহ গুমের জন্য বালুচাপা দেওয়া হয়। এরপর শিয়াল মাটি খুঁড়ে নিহত দুইজনের মরদেহ বের করলে স্থানীয় বাসিন্দারা নিহতদের মরদেহ দেখতে পান। এরপর র‍্যাব তদন্ত শুরু করে এবং ঘটনার সঙ্গে জড়িত দুইজনকে গ্রেপ্তার করে।

র‍্যাব-৪-এর সিপিসি-২ কোম্পানি কমান্ডার মেজর জালিস মাহমুদ খান ঢাকা পোস্টকে বলেন, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে সাভার, হেমায়েতপুর ও আমিনবাজার এলাকায় চুরি ও ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। নিহতের গরুর খামারে পাঁচ-ছয় লাখ টাকার গরু ও নগদ টাকা ছিল। ওই চক্রের সদস্যরা বাবা-ছেলেকে হত্যা করে লুট করার চেষ্টা করেছিল।

মেজর জালিস মাহমুদ খান আরও বলেন, আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তি দিয়েছেন, ভিকটিমের খামারের গরু চুরি করার জন্য তারা ফুয়াদুল ইসলাম ও তার শিশু সন্তান আশিককে হত্যা করেন। গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানান র‍্যাবের ওই কর্মকর্তা।

লোটন আচার্য্য/এএমকে