নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য সরদার সাখাওয়াত হোসেন বকুল বলেছেন, ছাত্র-জনতার তীব্র আন্দোলনে শেখ হাসিনার ফ্যাসিস্ট সরকার পালাতে বাধ্য হয়েছে। এই কৃতিত্ব বাংলাদেশের মানুষের। আর এই কৃতিত্বের বড় দাবিদার বিএনপি। আর এই আন্দোলনের নেতৃত্ব দিয়েছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিএনপির বিরুদ্ধে এখনো ষড়যন্ত্র হচ্ছে।

রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় নরসিংদীর বেলাবতে পোড়াদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে পাটুলী ইউনিয়ন বিএনপির আয়োজনে খালেদা জিয়ার রোগমুক্তি ও বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনসহ বিগত ১৭ বছরে স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 
 
বিএনপি বর্তমান সরকারকে সহযোগিতা করতে চায় উল্লেখ করে তিনি বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন দিয়ে দিন। গণতন্ত্র ব্যতীত কোনো রাষ্ট্র চলতে পারে না। তাই নির্বাচন কমিশনকে অগ্রাধিকার দিয়ে সংস্কারের আহ্বান জানাই। নির্বাচন পদ্ধতি সংস্কার করে, রোড ম্যাপ জারি করে নির্বাচনের তারিখ ঘোষণা করতে হবে। কারণ বিএনপি জনগণের সরকার চায়। তাই নিবার্চন ব্যবস্থা সংস্কার করে দ্রুত নির্বাচন ঘোষণার দাবি জানান তিনি।
 
পাটুলী ইউনিয়ন বিএনপির সভাপতি মতিউর রহমান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বেলাব উপজেলা বিএনপির আহবায়ক আহসান হাবিব বিপ্লব, মনোহরী উপজেলা বিএনপির সদস্য সচিব আমিনুল রশিদ সরকার দোলন, বেলাব উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সৈয়দ নজরুল ইসলাম, মনোহরদী পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান বকুল, মনোহরদী উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান সোহাগ, পৌর যুবদলের সাধারণ সম্পাদক আবদুল আল মামুন ও পাটুলী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ ফারুক রানাসহ বিএনপি ও অঙ্গ সংগঠন নেতারা।

তন্ময় সাহা/আরকে