চাঁদপুরের হাজীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষের মধ্যে পড়ে মাদরাসাছাত্র মো. সাইমুম (১৪) নিহতের ঘটনায় মামলা হয়েছে। রোববার (২২ সেপ্টেম্বর) নিহত সাইমুমের মামা সাইফুল ইসলাম অজ্ঞাত ৩০০ থেকে ৪০০ জনকে আসামি করে হাজীগঞ্জ থানায় মামলা করেন।

জানা যায়, নিহত মাদরাসাছাত্র সাইমুম চাঁদপুর সদর উপজেলার মহামায়া বাজার এলাকার মো. ইউনুসের ছেলে। তারা হাজীগঞ্জ পৌরসভা খাটরা বিলওয়াইতে ভাড়া থাকেন। সাইমুম হাজীগঞ্জের স্থানীয় একটি হেফজখানায় পড়ত। তার বাবা রাজমিস্ত্রির কাজ করেন।

এর আগে শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যার পর দুই পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হাজীগঞ্জ বাজার এলাকায় দলবদ্ধ হয়ে দাঙ্গা-হাঙ্গামা চালায়। ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এ সময় সংঘর্ষের মধ্যে আটকা পড়ে সাইমুম আহত হয়। তাকে স্থানীয় হাসপাতালে প্রেরণ করা হলে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা প্রেরণ করা হয়। সেখানে তার অবস্থা আশঙ্কাজনক হলে কুমিল্লা থেকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সন্ধ্যার পর মারা যায় সাইমুম। এ ঘটনায় বর্তমানে হাজীগঞ্জ বাজার এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা সেখানে অবস্থান করছেন।

হাজীগঞ্জ থানা পুলিশের ওসি মোহাম্মদ মহিউদ্দিন ফারুক বলেন, আজ নিহত সাইমুমের মামা বাদী হয়ে অজ্ঞাত ৩০০ থেকে ৪০০ জনের বিরুদ্ধে একটি মামলা করেছেন। এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, এই সংঘর্ষের ঘটনায় এর আগে একটি মামলা হয়েছে।

আনোয়ারুল হক/এমজেইউ