ভোলার চরফ্যাশন উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় মিঞ্জু বেগম (১০) ও হামিম (৭) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে।

এদিন সকালে একই উপজেলার চরমাদ্রাজ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মিয়াজানপুর গ্রামের সর্দার চৌমুহনীতে ব্যাটারিচালিত অটোরিকশা চাপায় শিশু মিনজু বেগম নিহত হয়। শিশু মিনজু একই গ্রামের মনজু হাওলাদারের মেয়ে। এদিকে দুপুরে চরফ্যাশন উপজেলার জিন্নাগড় ইউনিয়নের ৫নং ওয়ার্ডের আব্দুল লতিফের দোকানের সামনে অটোরিকশার ধাক্কায় মারা যান শিশু হামিম। শিশু হামিম একই গ্রামের আবু নুরুউল্লার ছেলে বলে জানা গেছে।

পুলিশ ও শিশু হামিমের স্বজনরা জানান, চরফ্যাশন সড়ক থেকে আসা দ্রুত গতির একটি অটোরিকশা দুলারহাট সড়কের জিন্নাগড় ৫নং ওয়ার্ডের আব্দুল লতিফের দোকানের দিকে আসে, এ সময় লতিফের দোকানের সামনের সড়ক পারাপারের সময় অটোরিকশাটি শিশু হামিমকে ধাক্কা দিলে শিশুটি সড়কে ছিটকে পড়ে ঘটনাস্থলেই নিহত হন।

পুলিশ ও নিহত মিনজুর স্বজনরা বলেন, শিশু মিনজু বেগম চর মানিকা ইউনিয়নে তার নানা বাড়ি থেকে একটি মাদরাসায় পড়াশোনা করতো। শনিবার সকালে শিশু মিনজুকে নিয়ে তার মা অটোরিকশায় চড়ে ওই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের তার বাবার বাড়িতে যাচ্ছিলেন। সর্দার চৌমুহনীতে এলে পেছন থেকে আসা একটি দ্রুতগতির অটোরিকশা সাইড দিতে গিয়ে তাদের বহন করা রিকশাটি উল্টে যায়। এ সময় মিনজু ওই রিকশার নিচে চাপা পড়ে মাথায় গুরুতর আঘাত পায়। পরে তাকে উদ্ধার করে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার আগেই তার মৃত্যু হয়।
 
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় দুই শিশুর নিহতের বিষয়টি নিশ্চিত করে ঢাকা পোস্টকে চরফ্যাশন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেন বলেন, খবর পেয়ে চরফ্যাশন থানা পুলিশ দুটি ঘটনাস্থলই পরিদর্শন করেছে। নিহত শিশুদের পরিবারের অভিযাগ না থাকায় লাশ পরিবারের কাছে দাফনের জন্য হস্তান্তর করা হয়েছে। 

আরেক