দুষ্কৃতকারীদের তাণ্ডবে স্থবির হয়ে পড়া কুমিল্লার দেবিদ্বার থানার কার্যক্রম গতিশীল করতে একটি ল্যাপটপ ও একটি প্রিন্টার দিয়েছে জামায়াতে ইসলামী দেবিদ্বার উপজেলা শাখা।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে দেবিদ্বার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলামের কাছে ল্যাপটপ ও প্রিন্টার তুলে দেন কুমিল্লা উত্তর জেলা জামায়াতের সেক্রেটারি মো. সাইফুল ইসলাম শহীদ। এ সময় দেবিদ্বার উপজেলা জামায়াতের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে জামায়াত-নেতা সাইফুল ইসলাম শহীদ সাংবাদিকদের বলেন, দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে হলে পুলিশকে সহযোগিতা করতে হবে। পুলিশ মাঠে সরব হলে বিশৃঙ্খলা থাকবে না। তাই দেবিদ্বার থানা পুলিশের কার্যক্রম গতিশীল করতে জামায়াতের পক্ষ থেকে এই উপহার দেওয়া হয়েছে। পুলিশকে যেকোনো সহযোগিতা অব্যাহত রাখবে জামায়াতে ইসলামী।

ওসি মো. রফিকুল ইসলাম বলেন, দুর্বৃত্তদের হামলার পর থানার স্বাভাবিক কার্যক্রম স্থবির হয়ে পড়ে। থানার কার্যক্রম চালাতে সবার আগে প্রয়োজন ছিল কম্পিউটার ও প্রিন্টার। উপজেলা জামায়াতের নেতারা একটি ল্যাপটপ ও উন্নতমানের একটি প্রিন্টার থানায় নিয়ে আসেন। এ মুহূর্তে সরঞ্জামগুলো প্রয়োজনীয় ছিল। এগুলো পাওয়ায় প্রাথমিক কাজগুলো সম্পাদন সহজ হবে। এ ছাড়া জামায়াতের পক্ষ থেকে পুলিশকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন নেতারা।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট ছাত্র-জনতার তীব্র আন্দোলনের মুখে শেখ হাসিনার পালানোর দিন বিকেলে দেবিদ্বার থানায় আক্রমণ করে বিক্ষুব্ধ জনতা। ওই সময় হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করা হয়। এতে থানার জরুরি সেবার সকল সরঞ্জাম ক্ষতিগ্রস্ত হয়। স্থবির হয়ে পড়ে থানার স্বাভাবিক কার্যক্রম।

আরিফ আজগর/এমআর