হবিগঞ্জের মাধবপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় হট্টগোল, ভাঙচুর ও মারামারির ঘটনার মামলায় পাঁচ সাংবাদিককে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) মাধবপুর থানায় উপজেলার সীমান্তবর্তী ধর্মঘর ইউনিয়নের দেবপুর গ্রামের চান মিয়ার ছেলে আমিনুর রহমান বাদী হয়ে মামলাটি করেন।

এদিন রুজু হওয়া ৩০ নম্বর মামলায় সাবেক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট ড. মো. মাহবুব আলীকে প্রধান আসামি করে ৪৬ জনের নামে মামলাটি করা হয়েছে।

এ মামলার আসামিদের মধ্যে পাঁচ সাংবাদিক হলেন- দৈনিক আমাদের সময় পত্রিকার উপজেলা প্রতিনিধি মোহাম্মদ অলিদ মিয়া, দৈনিক সংবাদের মো. এরশাদ আলী, দৈনিক জনকণ্ঠের প্রতিনিধি শংকর পূল চৌধুরী, দৈনিক জননী প্রতিনিধি মো. নাহিদ মিয়া ও হবিগঞ্জের বাণী মিজানুর রহমান।

মাধবপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও এই মামলার আসামি আমাদের সময়ের প্রতিনিধি মোহাম্মদ অলিদ মিয়া বলেন, সংবাদকর্মীদের বরাবরই বলির পাঠা বানানো হয়। সাংবাদিকদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানির মাধ্যমে হীন মনমানসিকতার পরিচয় দেওয়া হচ্ছে।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, ৪৬ জনের নামে মামলা হয়েছে। অত্যন্ত গুরুত্বের সঙ্গে মামলার প্রতিটি বিষয় তদন্ত করে দেখা হবে।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের সুপারিয়েনটেন্ট মোহাম্মদ সাখাওয়াত হোসেন জানান, সাংবাদিকরা সমাজের আয়না। কেউই আইনের ঊর্ধ্বে না এটাও সত্য। তবে পেশাগত সাংবাদিকদের মামলায় আসামি করার ক্ষেত্রে সাবধানতা অবলম্বন কাম্য।

হবিগঞ্জের মাধবপুরে মামলার আসামি হওয়া ৫ সাংবাদিক

এফআরএস