সুনামগঞ্জের শাল্লা উপজেলায় কালনী নদীতে নৌকা থেকে পড়ে তানিম মিয়া (২৫) নামের এক যুবক নিখোঁজ হয়েছেন। এ ঘটনায় নিখোঁজের পরিবার উপজেলা ফায়ার সার্ভিসের সঙ্গে যোগাযোগ করলে, অনুন্নত যোগাযোগ ব্যবস্থা ও লোকবলের অভাবে উদ্ধার করতে যায়নি তারা।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাত আনুমানিক ৯টার দিকে শাল্লা উপজেলার গ্রাম শাল্লার কালনী নদীতে এ ঘটনা ঘটে। 

নিখোঁজ যুবক ওই গ্রামের লিয়াকত আলীর ছেলে। 

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, তানিম মিয়ার খিঁচুনি রোগ ওঠায় হঠাৎ নৌকা থেকে পড়ে যান। সঙ্গে থাকা লোকজন অনেক খোঁজাখুঁজি করার পরও তাকে পায়নি।

নিখোঁজ যুবকের মামা স্থানীয় ইউপি সদস্য জহির মিয়া ঢাকা পোস্টকে জানান, তার আপন ভাগ্নে হঠাৎ নৌকা থেকে পড়ে যান। অনেক খুঁজাখুঁজি করেও তার সন্ধান পাননি। 

ফায়ার সার্ভিসকে খবর দিয়েছেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ফায়ার সার্ভিস শাল্লা স্টেশনে কোনও লোক নেই, তাই আমরা পাশের জেলার আজমিরীগঞ্জ ফায়ার সার্ভিসের সঙ্গে যোগাযোগ করেছি। তারা সকালে আসবেন বলে জানিয়েছেন। 

নিখোঁজ তানিমের সঙ্গে বসে থাকা স্থানীয় যুবক তাফসীর আলম চৌধুরী বলেন, তানিম আমাদের সঙ্গেই বসা ছিলো। হঠাৎ তার খিঁচুনি রোগ উঠে যাওয়ায় সে নৌকা থেকে পড়ে যায়। আমরা সঙ্গে সঙ্গে নেমেও তাকে পাইনি। 

শাল্লা ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ জয়ন্ত কুমার দাস ঢাকা পোস্টকে নিখোঁজের সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা শুনেছি একজন পানিতে পড়ে নিখোঁজ আছেন। অনুন্নত যোগাযোগ ব্যবস্থা ও লোকবলের অভাবে আমরা উদ্ধার কার্যক্রম করতে পারছি না। 

রায়হান আলীম/এমএসএ