যশোরের অভয়নগরে নির্মাণাধীন একটি বাড়িতে বালির বস্তা থেকে শরিফুল ইসলাম সাকিব (২০) নামে এক মানসিক ভারসাম্যহীন যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ঘটনার পর থেকেই তার বাবা মজিবর রহমান পালাতক আছেন।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে অভয়নগরের একতারপুর পূর্ব পাড়া গ্রামে তার নিজ বাড়ি থেকে মরদেহটি উদ্ধার করা হয়। তিনি ওই গ্রামের মজিবর রহমানের ছেলে।

স্থানীয়রা জানান, সাকিব ছোটবেলা থেকেই মানসিক ভারসাম্যহীন। প্রস্রাব-পায়খানা ঘরেই করতেন। ১২ বছর আগে তার মায়ের মৃত্যু হয়। তার পাঁচ বোনের সবাই বিবাহিত ও তারা শ্বশুরবাড়ি থাকেন। গত ১২ বছর ধরে বাবা মুজিবুর রহমানই তার দেখাশোনা করতেন। তবে গত মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। তার বোন, দুলাভাইসহ আত্মীয় স্বজনরা অনেক খোঁজাখুজি করেও সাকিবের কোনো সন্ধান পান না।

শুক্রবার বিকেলে প্রতিবেশী মোমেনা বেগম সাকিবদের বাড়ির পাশ দিয়ে যাওয়ার সময় পচা গন্ধ পেয়ে আশেপাশে খোঁজ করেন। একপর্যায়ে সাকিবদের নির্মাণাধীন বাড়ির একটি ঘরে তার হাত, পা ও লুঙ্গির কিছু অংশ দেখতে পান তিনি। এসময় তার হাক ডাকে আশেপাশের লোকজন এসে দেখতে পান, সাকিবের মরদেহ বালি ভর্তি বস্তায় রাখা রয়েছে আর সেখান থেকেই দুর্গন্ধ বের হচ্ছে। স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ এসে মরদেহটি উদ্ধার করে নিয়ে যায়।

এ বিষয়ে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকিকুল ইসলাম জানান, সাকিব নামে এক মানসিক ভারসাম্যহীন যুবকের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। গত তিনদিন ধরে তিনি নিখোঁজ ছিলেন। নিখোঁজের পর থেকেই তার বাবা মজিবর পালাতক আছেন। বিষয়টি নিয়ে পুলিশের একাধিক টিম কাজ করছে। অপরাধী যেই হোক না কেন, তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ্যান্টনি দাস অপু/এফআরএস