নারায়ণগঞ্জে বেসরকারি টেলিভিশন দেশ টিভির জেলা প্রতিনিধি বিল্লাল হোসাইনের ওপর হামলা করেছে একদল দুর্বৃত্ত। এতে গুরুতর আহত হন তিনি।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেল সাড়ে পাঁচটার দিকে শহরের নবাব সলিমউল্লাহ সড়কের মিশনপাড়া এলাকায় হামলার শিকার হন সাংবাদিক বিল্লাল৷ ঘটনার সময় তার সঙ্গে ছিলেন তার আরেক সহকর্মী গাজী টিভির ক্যামেরাপারসন আরিফ হোসেন।

আরিফ বলেন, আমরা দু’জন মিশনপাড়া এলাকার একটি চায়ের দোকানে চা খেতে বসি। দুই মিনিটও পার হয়নি এমন সময় অন্তত ৭-৮ জন মধ্যবয়সী লোক কাঠ হাতে এসে ঘিরে ধরে। তাদের মধ্যে একজন ‘তুই সাংবাদিক না?’ বলেই বিল্লালকে পেটানো শুরু করে৷ আমি বারবার হামলাকারীদের থামানোর চেষ্টা করি, কিন্তু তারা কোনো কথাই শোনেনি। হাতে থাকা কাঠের টুকরো দিয়ে তাকে মারতে থাকে।

একপর্যায়ে সাংবাদিক বিল্লাল মারধর থেকে বাঁচতে দৌড়ে নিজেকে রক্ষা করেন। পরে আহত অবস্থায় তাকে স্থানীয়দের সহযোগিতায় নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে নিয়ে যান সহকর্মী আরিফ। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে শহরের একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয় তাকে।

বেসরকারি হাসপাতালটিতে চিকিৎসাধীন অবস্থায় কথা হলে দেশ টিভির সাংবাদিক বিল্লাল হোসাইন বলেন, ওইখানে প্রায় সময় চা খাই। আজও তেমনি বসছিলাম। হঠাৎ করে কয়েকজন এসে আমাকে মারতে থাকে।

ফুটপাতের ওই চায়ের দোকানদার ওসমান গনি বলেন, তারা (সাংবাদিক) দু’জন আমার দোকানের সামনে বেঞ্চে বসেন। এরপরই মারধর শুরু হয়। আমি কিছু বুঝেই উঠতে পারিনি যে কী হচ্ছে।

খবর পেয়ে সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শনে যায় সদর মডেল থানা পুলিশের একটি দল। ঘটনাস্থলে থাকা সদর মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. মাজহারুল ইসলাম জানান, প্রাথমিকভাবে তদন্তের পর এ ঘটনায় রুবেল (৩৫) নামে একজনকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। লিখিত অভিযোগ পেলে পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিকেলে আহত সাংবাদিকের খোঁজ নিতে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে যান মহানগর বিএনপির আহ্বায়ক সাখাওয়াত হোসেন খান। তিনি সাংবাদিকের ওপর হামলার ঘটনার নিন্দা জানান।

মেহেদী হাসান সৈকত/কেএ