জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ধরঞ্জী ইউনিয়নের উচনা ঘোনাপাড়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) কাঁটাতারের বেড়া নির্মাণের চেষ্টা করেছে। তবে বিজিবির বাধার কারণে শেষ পর্যন্ত বেড়া নির্মাণ করতে পারেনি বিএসএফ। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় মেইন পিলার ২৮১ নম্বরের সাব পিলার ৩৭ ও ৩৮ নম্বরের ভারতীয় অভ্যন্তরে ৫০ গজ ভেতরে কাঁটাতারের বেড়া নির্মাণের জন্য সকল সরঞ্জামাদি আনতে শুরু করে বিএসএফের সদস্যরা। বিষয়টি নজরে এলে বাধা দেয় বিজিবি। এরপর কাজ বন্ধ রাখেন বিএসএফের সদস্যরা এবং রাতের মধ্যে সরঞ্জামাদি সেখান থেকে অন্যত্র সরিয়ে নেন।

সেখানকার স্থানীয় কয়েকজন বাসিন্দা বলেন, ১০০ গজের মধ্যে ভারতের সীমানা। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিএসএফ ভারতীয় ৫০ গজ ভেতরে কাঁটাতারের বেড়া ফেলতে শুরু করেন। তবে বিজিবির বাধায় তারা কাঁটাতারের বেড়া দিতে পারেননি। এ নিয়ে আতঙ্কে রয়েছি আমরা।

জানতে চাইলে ২০ বিজিবি জয়পুরহাট ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাহিদ নেওয়াজ ঢাকা পোস্টকে বলেন, বিষয়টি জানতে পেরে আমরা বাধা দিয়েছি। এটি আমাদের সঙ্গে আলোচনা করে করার কথা ছিল। এ ঘটনায় আমরা তাদের সঙ্গে আলোচনা করব।

চম্পক কুমার/এসকেডি