পঞ্চগড়ে নবাগত জেলা প্রশাসকের সঙ্গে সাংবাদিকদের আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বিবেক ও ন্যায়বোধে উজ্জীবিত হয়ে বৈষম্যহীন মানবিক নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়- এমন স্লোগান নিয়ে জেলা প্রশাসন এ সভার আয়োজন করে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় নবাগত জেলা প্রশাসক মো. সাবেত আলী, অতিরিক্ত জেলা প্রশাসক আবু সাঈদ, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (নেজারত শাখা ও ট্রেজারী শাখা) ফরহাদ আহমেদ উপস্থিত ছিলেন।

সভার শুরুতে জেলা প্রশাসক বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা ও আন্দোলনকারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন। জেলা প্রশাসক হিসেবে যোগদানের পর সাংবাদিকদের মতবিনিময় সভায় দেশের উত্তরের জেলার বিভিন্ন সমস্যা নিয়ে সাংবাদিকদের কাছে জানতে চান। এ সময় সাংবাদিকরা জেলার উন্নয়নে প্রতিবন্ধকতা ও বিভিন্ন সমস্যা উল্লেখ করে মতামত ব্যক্তি করেন। এছাড়াও জেলার সাংবাদিকদের মধ্যে যে বৈষম্য রয়েছে তা দূরীকরণে জেলা প্রশাসকের সহযোগিতা চান।

সব সাংবাদিকদের একই চোখে দেখতে হবে। কে ছোট পত্রিকার, কে বড় মিডিয়ার সেদিক বৈষম্য চোখে না দেখে সবাইকে সমান চোখে দেখার অনুরোধ করেন তারা।

এ সময় জেলার বিভিন্ন প্রেক্ষাপটে সমস্যাগুলো সমাধান করতে সাংবাদিক ও সুশীল সমাজের একত্রিত হয়ে কাজ করার সহায়তার কথা বলেন জেলা প্রশাসক।

সরকারি কর্মকাণ্ডে জনস্বার্থে কাজ করার জন্য সাংবাদিকদের কাছে সহযোগিতা কামনা করেন তিনি। জেলা প্রশাসক জানান, সবার সহযোগিতা থাকলে আমরা আগামী এক বছরের মধ্যে উন্নয়ন বাস্তবায়ন করে পঞ্চগড়ের চেহেরা বদলে দেবো।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আবু সাঈদ, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (নেজারত শাখা ও ট্রেজারি শাখা) ফরহাদ আহমেদ।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন পঞ্চগড় প্রেস ক্লাবের আহ্বায়ক নিউজ টোয়েন্টিফোর ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি সরকার হায়দার, চ্যানেল আই ও জনকন্ঠের এ রহমান মকুল, চ্যানেল টোয়েন্টিফোরের এ রায়হান ,৭১ টিভির রফিকুল ইসলাম, দেশ টিভির রাশেদুজ্জামান বাবু, বিটিভির আমির খসরু লাভলু, চ্যানেল এস’র আব্দুর রউফ, বাংলা টিভির ডিজার হোসেন বাদশা, নাগরিক টিভির সাইদুজ্জামান রেজা, প্রবীণ সাংবাদিক রহিম আব্দুর রহিম, ঢাকা পোস্টের এসকে দোয়েলসহ পঞ্চগড় জেলার বিভিন্ন গণমাধ্যমের ৫০ জন জেলা প্রতিনিধি।

এসকে দোয়েল/এমএ